,



ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ মামলার পরবর্তী শুনানী আগামি ১২ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, ডেসটিনি অনলাইন:

বহুল আলোচিত ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের (ডিএমসিএসএল)মামলার পরবর্তী শুনানী আগামি ১২ নভেম্বর রোববার ধার্য করেছে মহানগর দায়রা জজ আদালত। বিচারক ড. মো. আখতারুজ্জামান-এর আদালতে এই আদেশ দেয়া হয়।

আজ ৫ নভেম্বর সকালে বিশেষ ঢাকা মহানগর দায়রা জজ-৫ এর  আদালতে এই মামলার শুনানি হয়।

শুনানিতে উপস্থিত ছিলেন ডেসটিনি পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী, দুদক পক্ষের আইনজীবী মীর মো. আব্দুস সালাম এবং মামলার স্বাক্ষী (দুদক) উপ-পরিচালক তৌফিকুল ইসলাম।

শুনানীতে বলা হয়, ডেসটিনি -২০০০ লিমিটেডের সাড়ে আট লাখ গ্রাহকের বিনিয়োগের মাধ্যমে গড়া ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড(ডিএমসিএসএল) একটি সমবায় প্রতিষ্ঠান।এই প্রতিষ্ঠানের শেয়ার বিক্রীর বিপরীতে ডেসটিনি-২০০০লি.(ডিটুকে) – এর পরিবেশকদের কমিশন বাবদ সমবায় অধিদপ্তরের নিয়ম অনুসারে প্রায় ৪,৩০০(চার হাজার তিনশ) টাকা প্রদান করা হতো। যা পরবর্তীতে দুদকের পক্ষ থেকে  মানিলন্ডারিং হিসেবে দেখানো হয়েছে।

শুনানীতে আরও বলা হয়, ডেসটিনির অলাভজনক ১৯ টি সহযোগী প্রতিষ্ঠানের মধ্যে ১৫ টি কোম্পানীকে ডিএমসিএসএল ঋণ প্রদান করেছে ২৭২,০৩,৫৭,৪৪৯ টাকা(দুইশত বাহাত্তর কোটি তিনশত সাতান্ন লাখ চারশ’ উনপঞ্চাশ) টাকা এবং আটটি সহযোগী প্রতিষ্ঠানের ৯০ থেকে ১০০ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে প্রতিষ্ঠানটির। মামলা পূর্ববর্তী সময়ে ডিএমসিএসএলের সকল প্রকার আর্থিক লেনদেন প্রচলিত আইন ও নিয়ম অনুসারে পরিচালিত হয়েছে।

ডেসটিনি পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী দৈনিক ডেসটিনি অনলাইনকে বলেন, মামলার পরবর্তী শুনানীর দিন আগামি ১২ নভেম্বর ধার্য হয়েছে।তিনি বলেন, ডেসটিনির সহযোগী প্রতিষ্ঠান ডিএমসিএসএল ও ডেসটিনি ট্রি-প্ল্যান্টেশন লিমিটেড (ডিটিপিএল) কোন প্রতারণা ও মানি লন্ডারিংয়ের সাথে জড়িত নয়।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরো সংবাদ