,



কলাপাড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

 

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া ১৪৩ নং হোসেনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুর রবের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সুজন পহলান লিখিত অভিযোগে জানিয়েছেন, প্রধান শিক্ষক ক্ষুদ্র মেরামত নয় হাজার টাকা, প্রাক-প্রাথমিকের পাঁচ হাজার টাকা সম্পূর্ন নিজে আত্মসাৎ করেছেন। এছাড়া ঠিকমত স্কুলে না গিয়ে ১০/১৫ দিন অন্তর একদিন বিদ্যালয়ে এসে হাজিরা খাতায় স্বাক্ষর দেন। এছাড়া বর্তমানে বিদ্যালয়ের ভবনের কাজ চলামান রয়েছে সেখান থেকে ঠিকাদারের সাথে যোগসাজসে নিম্নমানের মালামাল দিয়ে চালিয়ে যাচ্ছেন। নিজ প্রভাব খাটিয়ে একই বিদ্যালয়ে ২৭ বছর যাবৎ চাকরি করে আসছেন এবং এলাকার প্রভাবশালী বলে জাহির করে সহকারী শিক্ষক কিংবা পরিচালনা পর্ষদের কোনো সদস্যকে পাত্তা না দিয়ে নিজের খেয়াল খুশিমতো বিদ্যালয়ে আসেন। শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে খারাপ আচরণ করেন হরহামেশা। তার এই দুর্নীতি ও খেয়ালিপনার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তা কাছে অভিযোগ দিয়ে কোন প্রতিকার না পেয়ে কলাপাড়া প্রেসক্লাবে লিখিত অভিযোগ দিয়েছেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সুজন পাহলান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুর রব জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ন মিথ্যা। তিনি আরো বলেন, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নির্বাচনের পর থেকে একের পর এক তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আগামী ৭ দিনের মধ্যে অভিযোগের তদন্ত করে উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে প্রতিবেদন দেওয়া হবে।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরো সংবাদ