,



কালিয়াকৈর প্রেসক্লাব সভাপতি র‌্যাবের হাতে আটক

 

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব সভাপতি আইয়ুব রানাকে র‌্যাব-১ এর সদস্যরা সোমবার রাত ১১টার দিকে তার নিজ বাড়ি টান কালিয়াকৈর এলাকা থেকে আটক করে। গতকাল মঙ্গলবার দুপুরে বিমানবন্দর থানার একটি (মামলা নম্বর-৪১/১০/১৭ইং) মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকার সিএমএম আদালত নিয়ে যাওয়া পাঠানো হয়। পরে আদালতের বিচারক তাকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেছেন। তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আইয়ুব রানা গাজীপুর থেকে সুবানী নামে একমাত্র অর্ধ-সাপ্তাহিক পত্রিকা ২৪ বছর যাবৎ সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং ভারত থেকে প্রকাশিত দৈনিক উত্তর ত্রিপুরা পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়া তিনি কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি কালিয়াকৈর পৌরসভায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচন করেছিলেন।

তবে, র‌্যাব-১ এর সদর দপ্তরের স্থানীয় সাংবাদিকরা মঙ্গলবার গিয়ে এ বিষয়ে কিছুই জানাতে পারেননি র‌্যাব সদস্যরা।

আইয়ুব রানার ছোট ভাই আবেদ হাসান জানান, বড়ভাই আইয়ুব রানাকে র‌্যাব সদস্যরা আটকের পর বিমানবন্দর থানায় একটি মামলায় গ্রেফতার দেখিয়ে ২ দিনের রিমান্ড চেয়ে আদালতে তুলে র‌্যাব। আদালত রিমান্ড নামঞ্জুর করে আদালতে প্রেরণ করেন।

বিমানবন্দর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান জানান, র‌্যাব সদস্যরা গত মাসে দায়ের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

প্রেসক্লাবের প্রতিবাদ সভা

সভাপতিকে আটকের প্রতিবাদে প্রেসক্লাবের সাবেক সভাপতি সরকার আব্দুল আলীমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কালিয়াকৈর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম তুষারী, যুগ্ম সম্পাদক মাহবুব হাসান মেহেদী, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক এইচ এম শহিদুল ইসলাম, ক্রীড়া সম্পাদক বিপ্লব হোসেন।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরো সংবাদ