,



লেকহেড স্কুল ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেয়ার নির্দেশ

ডেসটিনি অনলাইন:

রাজধানীর ধানমণ্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড গ্রামার স্কুল ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।আজ মঙ্গলবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

একই সঙ্গে শিক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া স্কুলটি বন্ধের নোটিশকে অবৈধ ঘোষণা করা হয়েছে। আদালত বলেছেন, স্কুল কর্তৃপক্ষ অনুমতি ছাড়া স্কুল পরিচালনা করছে এবং জঙ্গিবাদের সঙ্গে যুক্ত মর্মে যে অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা প্রমাণিত হয়েছে। তবে ভবিষ্যতে জঙ্গিবাদ বা ধর্মীয় উগ্রবাদের বিষয়ে সতর্ক থেকে কোনো তদন্ত করলে স্কুল কর্তৃপক্ষকে সে বিষয়ে সহযোগিতা করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ৬ নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেন শিক্ষা মন্ত্রণালয়।
শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান স্বাক্ষরিত এক চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশনা দেওয়া হয়। চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি।

প্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়।

পরে স্কুল বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করা হলে আদালত উক্ত রুল জারি করেন। সেই রুলের শুনানি শেষে আজ রায়ের দিন ধার্য্য করেছিলেন হাইকোর্ট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরো সংবাদ