রবিবার, নভেম্বর ১৮, ২০১৮ | ৪, অগ্রহায়ণ, ১৪২৫
 / রাজনীতি / ‘গণবিস্ফোরণে’ বর্তমান সরকারের পতন ঘটানো হবে: মওদুদ
ডেসটিনি অনলাইন :
Published : Saturday, 7 July, 2018 at 4:06 PM, Update: 07.07.2018 4:35:42 PM, Count : 314
ফাইল ছবি

ফাইল ছবি

গণতন্ত্র ফিরিয়ে আনার যে নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে সেজন্য জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। সর্বদলীয় জাতীয় ঐক্যে সৃষ্টি করে ‘গণবিস্ফোরণে’ বর্তমান সরকারের পতন ঘটানো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ মানবাধিকার পরিষদের উদ্যোগে ‘বর্তমান প্রেক্ষাপটে মানবাধিকার ও ভোটের অধিকার’ শীর্ষক এক আলোচনা সভায় মওদুদ এ কথা বলেন। 



তিনি বলেন, যদি আমরা বাঁচতে চাই, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে চাই, দেশে সভ্যতা ফিরিয়ে আনতে চাই তাহলে আমাদের কোনো বিকল্প নাই। হয় সরকারকে বাধ্য করতে হবে একটা সমঝোতায় আসতে শান্তিপূর্ণভাবে। আর তা নাহলে যে ধরনের কর্মসূচি অতীতে দিয়ে এরকম স্বৈরাচারী সরকারকে অপসারণ করা হয়েছে, সেই ধরনের উপযুক্ত কর্মসূচি দিতে হবে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ বলেন, এই কমিশন সরকারের একটি তল্পিবাহক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের মাধ্যমে তাদের মুখোশ খুলে গেছে। খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি প্রক্রিয়ার পাশাপাশি রাজপথে আন্দোলনে যেতে হবে বলে মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, এটি নির্লজ্জ নির্বাচন কমিশন। আমাদের যেসব দাবি আছে যে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নব্বই দিন আগে সংসদ ভেঙে দিতে হবে, সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে ইত্যাদির পাশাপাশি বর্তমান নির্বাচন কমিশনকে অবশ্যই পুনর্গঠন করতে হবে। এ কমিশন দিয়ে কাজ হবে না।

খালেদা জিয়ার কারামুক্তি না হওয়ায় তিনি বলেন, দেশের উচ্চতম আদালত যেখানে বেগম খালেদা জিয়াকে জামিন দিচ্ছেন সেখানে নানা কৌশলে নানাভাবে ষড়যন্ত্র করে সেই আদেশকে অকার্যকর করে দেওয়ার জন্য আজকে নিম্ন আদালতের একজন ম্যাজিস্ট্রেটকে ব্যবহার করা হচ্ছে। এই ম্যাজিস্ট্রেট কে? এই ম্যাজিস্ট্রেট নির্বাহী বিভাগের অধীনে কাজ করেন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব আ স ম মোস্তফা কামালের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমীন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, জাসাসের শাহরিন ইসলাম শায়লা, কৃষক দলের শাহজাহান সম্রাট প্রমুখ বক্তব্য রাখেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162