রবিবার, নভেম্বর ১৮, ২০১৮ | ৪, অগ্রহায়ণ, ১৪২৫
 / আন্তর্জাতিক / গুহায় আটকে থাকা কোচসহ সকল কিশোর ফুটবলার উদ্ধার
ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 10 July, 2018 at 6:55 PM, Update: 10.07.2018 6:56:45 PM, Count : 263
গুহায় আটকে থাকা কোচসহ সকল কিশোর ফুটবলার উদ্ধার

গুহায় আটকে থাকা কোচসহ সকল কিশোর ফুটবলার উদ্ধার

দুই সপ্তাহেরও বেশি সময় ধরে থাইল্যান্ডের উত্তরাঞ্চলের জলমগ্ন থ্যাম গুহায় আটকে থাকা ১২ জন কিশোর ফুটবল খেলোয়াড় ও তাদের কোচকে উদ্ধার করা হয়েছে

দেশটির থাই নেভি সিলের অফিসিয়াল ফেসবুক পেজে বলা হয়েছে, দীর্ঘ দুই সপ্তাহের বেশি সময় ধরে (১৮ দিন) কঠোর পরীক্ষা ও পরিশ্রমের মাধ্যমে ১২ জন ক্ষুদে ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার কাজ সম্পন্ন করা হয়েছে। বর্তমানে তারা সকলেই নিরাপদে রয়েছেন।

তৃতীয় দিনের অভিযান শুরু হয় মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে। উদ্ধার অভিযানের প্রথম দুই দিন ৮ জনকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া আটজনকে গুহার পাশেই চিয়াং রাই মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকরা জানান, তারা মানসিক ও শারীরিকভাবে সুস্থ আছে।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় উদ্ধারকারী দল।

রোববার (৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা থেকে শুরু হয় উদ্ধার অভিযান। চারজনকে উদ্ধার করে রাত ৯টায় তা স্থগিত ঘোষণা করা হয়। ভেতরে রয়ে যায় আরও নয়জন।

এরপর সোমবার (৯ জুলাই) সকাল ১১টা থেকে আবারও অভিযানে নামে যৌথ ডুবুরীরা। পরে চারজন উদ্ধার করে সেদিনের মতো অভিযান স্থগিত রাখা হয়। মঙ্গলবার অভিযানে নেমে বাকি পাঁচজনের মধ্যে প্রথমে তিনজন পরে বাকি দুইজনকে উদ্ধার করা হয়।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162