রবিবার, নভেম্বর ১৮, ২০১৮ | ৪, অগ্রহায়ণ, ১৪২৫
 / জেলার খবর / বঙ্গমাতা ফুটবল দিয়ে সোনারগাঁ স্টেডিয়ামের যাত্রা শুরু
সোনারগাঁ প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 10 July, 2018 at 9:25 PM, Count : 411
বঙ্গমাতা ফুটবল দিয়ে সোনারগাঁ স্টেডিয়ামের যাত্রা শুরু

বঙ্গমাতা ফুটবল দিয়ে সোনারগাঁ স্টেডিয়ামের যাত্রা শুরু

বঙ্গমাতা ফুটবল দিয়ে সোনারগাঁ স্টেডিয়ামের যাত্রা শুরু হল আজ মঙ্গলবার। দুটি ফাইনাল খেলার মধ্য দিয়ে আজ মঙ্গলবার (১০ জুলাই) বিকেলে লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ২নং গেইট সংলগ্ন এই স্টেডিয়ামের উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়নগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি।

সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে ও সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সোনারগাঁ উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল, শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস প্রমুখ।

উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ছেলে মেয়েদের অংশগ্রহণে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার মধ্য দিয়ে এ স্টেডিয়ামটি উদ্ধোধন করা হয়। খেলা মেয়েদের মধ্যে সনমান্দি ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে চরগোয়ালদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে ছেলেদের খেলা মোগড়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে মহজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়।

সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনারগাঁয়ে একটি মিনি স্টেডিয়ামের ঘোষণা দিয়ে সোনারগাঁ পৌরসভা এলাকায় জমি বরাদ্ধ দেন। এরপর নানা জটিলতার কারণে স্টেডিয়াম আর হয়ে উঠেনি। পরে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রধানমন্ত্রীর ঘোষিত সোনারগাঁ স্টেডিয়াম প্রতিষ্ঠার ব্যাপারে সচেষ্ট হন। তিনি সম্প্রতি স্টেডিয়ামের কিছু জমি দখলমুক্ত করার লক্ষে সোনারগাঁবাসীকে নিয়ে মানববন্ধন কর্মসূচিও পালন করেছে। পরে উপজেলা ক্রীড়া সংস্থার অভিষেক অনুষ্ঠানে সবার বক্তব্যে একটাই চাওয়া ছিলো, সেটা হলো সোনারগাঁ স্টেডিয়ামকে বাস্তব রূপ দেওয়া। সে রূপ বাস্তবায়ন হলো। সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে ও সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ছেলে মেয়েদের অংশগ্রহণে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা হয়। মেয়েদের মধ্যে সনমান্দি ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে চরগোয়ালদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। অপরদিকে ছেলেদের খেলা মোগড়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে মহজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। ছেলেদের খেলায় নির্ধারিত সময়ে গোল শূন্য ড্র হয়, পরে ট্রাইবেকারেও ড্র হওয়ায় উভয় দলকে প্রধান অতিথি বিজয়ী ঘোষনা করেন। জেলা পর্যায়ে খেলার জন্য লটারি করা হয়। সে লটারীতে মজহমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়। পরে প্রধান অতিথি সকল খেলোযারদের মাঝে পুরস্কার তুলে দেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162