বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮ | ৫, আশ্বিন, ১৪২৫
 / খেলাধুলা / বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 11 July, 2018 at 10:13 AM, Count : 248
বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স

বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স

রেড ডেভিলসদের স্বপ্ন ভেঙে এক যুগ পর বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ফ্রান্স। বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ফ্রান্স। পুরো ম্যাচ জুড়েই ছিলো টানটান উত্তেজনা। ফাইনালে ওঠার লড়াইয়ে মরিয়া হয়ে উঠেছিলো দুই দলই। আক্রমণ, পাল্টা আক্রমণে বেশ জমে উ
ঠে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালের প্রথম ম্যাচ। আগামী ১৫ জুলাইয়ের ফাইনালে তারা ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার মধ্যেকার বিজয়ী দলের সঙ্গে শিরোপার লড়াইয়ে অবতীর্ণ হবে।

এমন একটি রাতের জন্য ফরাসিদের অপেক্ষা করতে হয়েছে এক যুগ। এই মাহেন্দ্রক্ষণের জন্যই অপেক্ষায় ছিলো ফ্রান্স ফুটবল দল। পিটার্সবার্গে রেফারির শেষ বাঁশি বাজতেই উল্লাসে মেতে উঠে ফরাসি খেলোয়াড়রা। গ্রিজম্যান, এমবাপ্পেদের উদযাপনই বলে দিচ্ছে তারা কতটা খুশী ফাইনালে উঠে। জাগালো ও বেকেনবাওয়ারের পর দিদিয়ের দেশমও কোচ হিসেবে বিশ্বকাপ জয়ের পথে একধাপ এগিয়ে গেলেন। একপাশে নীল উল্লাস আর অন্যপাশে লাল হতাশা নেমে এলো পিটার্সবার্গে।
বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স

বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স


বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের ৫১ মিনিটে স্যামুয়েল উমতিতির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। রক্ষণ থেকে উঠে এসে গ্রিজম্যানের কর্নার কিক থেকে মার্কারমুক্ত অবস্থায় দারুণ হেডে বেলজিয়ান গোলরক্ষক থিবাউ কুরতোয়াকে পরাস্ত করেন ফরাসি সেন্টার ব্যাক উমতিতি। শেষ পর্যন্ত উমতিতির গোলটিই হয়ে উঠে জয়ের উপলক্ষ।

এই গোলে বিশেষ এক ক্লাবে যুক্ত হলেন উমতিতি। ফ্রান্সের গত ছয় বিশ্বকাপ গোলের চারটিই এসেছে ডিফেন্ডারদের মাধ্যমে। এর আগে এই কীর্তিতে যুক্ত ছিলেন- মারিউস ট্রেসার (পশ্চিম জার্মানির বিপক্ষে, ১৯৮২) এবং লিলিয়ান থুরাম (২ গোল, ক্রোয়েশিয়ার বিপক্ষে, ১৯৯৮)।
বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স

বেলজিয়ামকে কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ফ্রান্স



উমতিতির গোলে সহায়তা করে রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলে অবদান রাখার ক্ষেত্রে দ্বিতীয় স্থানে উঠে এলেন ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমান (৩ গোল, ২ অ্যাসিস্ট)। তার চেয়ে এগিয়ে আছেন (৬ গোল) ইংলিশ তারকা হ্যারি কেন। উমতিতির গোলটি রাশিয়া বিশ্বকাপের ৩২তম গোল যা হেড থেকে এসেছে। এর চেয়ে বেশি হেড থেকে গোল এসেছিল ২০০২ সালের বিশ্বকাপে (৩৫টি)।
 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162