বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮ | ৫, আশ্বিন, ১৪২৫
 / জেলার খবর / উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স আছে, নেই চালক
জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 11 July, 2018 at 12:09 PM, Count : 280
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স আছে, নেই চালক

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স আছে, নেই চালক

কুষ্টিয়ার মিরপুর উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ্যাম্বুলেন্স আছে, চালক নেই। চালক না থাকায় দীর্ঘ দিন গ্যারেজে অলস পড়ে আছে নতুন মডেলের সরকারী এ্যাম্বুলেন্সটি। চালকের অভাবে সড়ক দূর্ঘটনায় আহত রোগী সহ মুমূর্ষু রোগীদের কাজে আসছেনা আধুনিক এ্যাম্বুলেন্সটি। কবে নাগাদ চালকের সমস্যা সমাধান হবে তা জানেন না উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও কুষ্টিয়া জেলা সিভিল সার্জন।



কুষ্টিয়া শহর থেকে ১৪ কিলোমিটার দুরে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রায় প্রতিদিন সড়ক দূর্ঘটনায় আহতসহ মুমুর্ষ রোগীদের উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানোর প্রয়োজন হয়। মিরপুর পৌরসভাসহ পার্শ্ববর্তী পোড়াদহ, আমলা, সদরপুর, কুর্শা, মালিহাদ, চিথলিয়া, ধুবাইল, বারুইপাড়া, ছাতিয়ান, ফুলবাড়ীয়া ইউনিয়নসহ পার্শ্ববর্তী দৌলতপুরের এক তৃতীয়াংশ সাধারণ মানুষের একমাত্র ভরসাস্থল মিরপুর হাসপাতালের এ্যাম্বুলেন্সটি চালকের অভাবে সচল না থাকায় চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন সড়ক দূর্ঘটনায় আহত রোগী সহ মুমূর্ষু রোগীরা।

হাসপাতাল সূত্রে জানা যায়, স্থানীয় সংসদ সদস্য ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এম.পি’র ঐকান্তিক প্রচেষ্টায় আধুনিক এ্যাম্বুলেন্সটি মিরপুর হাসপাতালে বরাদ্দ দেয়া হয়। এ বছরের জানুয়ারীতে স্বাস্থ্যসেবা জনগনের দোরগোড়ে নিশ্চিতকরণ প্রকল্পের আওতায়  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ উপহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। তৎকালীন সময়ে মিরপুরের এ্যাম্বুলেন্স নষ্ট থাকার কারনে সেখানকার চালক নুরুজ্জামান খানকে মিরপুর থেকে তৎকালীন সিভিল সার্জনের মৌখিক নির্দেশে দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চালক হিসেবে শর্তসাপেক্ষে দায়িত্ব দেওয়া হয়। (যাতে করে মিরপুরের এ্যাম্বুলেন্সটি আনা হলে তাকে পুনরায় ফিরিয়ে আনা হবে) পরবর্তীতে কুষ্টিয়ার সিভিল সার্জন নিজে দৌলতপুর থেকে চালককে সরিয়ে তার নিজের গাড়ী চালক হিসেবে দায়িত্ব প্রদান করে। সেই চালকের বেতন উত্তোলন হয় মিরপুর থেকে। ডেপুটেশনে আনা চালক তার নির্ধারিত কর্মস্থলে ফিরে না যাওয়ায় মিরপুর হাসপাতালের আধুনিক এ্যাম্বুলেন্সটি দীর্ঘ ৬ মাস ধরে অলস পড়ে আছে হাসপাতালের নির্ধারিত গ্যারেজে।


মিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সেলিম হোসেন ফরাজী জানান, শীঘ্রই আমরা এ্যাম্বুলেন্স এর জন্য চালকের ব্যবস্থা করবো।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162