বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮ | ৫, আশ্বিন, ১৪২৫
 / জেলার খবর / ময়মনসিংহে নতুন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 11 July, 2018 at 5:19 PM, Count : 493
ময়মনসিংহে নতুন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান

ময়মনসিংহে নতুন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান

ময়মনসিংহ বিভাগের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহা-পরিচালক (প্রতিরোধ) মাহমুদ হাসান দায়িত্ব পেয়েছেন। দেশের অষ্টম ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেলেন তিনি। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত মঙ্গলবার (১০ জুলাই) এক প্রজ্ঞাপনে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং আদেশটি বুধবার প্রকাশ করা হয়।

ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে গণিতে অনার্স ডিগ্রী অর্জনকারী মাহমুদ হাসান প্রশাসন ক্যাডারের ১৯৮৯ সালে বিসিএস ৮ম ব্যাচে উত্তীর্ণ হয়ে চাকরীতে যোগদান করে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসকসহ মাঠ পর্যায়ের দেশের ৭টি বিভাগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ লাভের মধ্যদিয়ে তিনি ৮টি বিভাগেই চাকরী করছেন। ভারত, চীন, থাইল্যান্ড, সিংগাপুর, ভিয়েতনাম, মালায়শিয়া, যুক্তরাজ্য সফর করেন তিনি, সেইসাথে সর্বশেষ যুক্তরাষ্ট্রের ডিউক বিশ্ববিদ্যালয় থেকে ‘নেগোসিয়েশন এবং লিডারশিপ’-এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

অপরদিকে ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের দায়িত্ব চালিয়ে আসা জি এম সালেহ উদ্দিনকে গত ২৪ জুন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব দেয় সরকার। ঢাকা বিভাগের জেলাগুলো থেকে বৃহত্তর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণাকে নিয়ে ময়মনসিংহ বিভাগ গঠনের পর ২০১৫ সালের নভেম্বর থেকে বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন জি এম সালেহ উদ্দিন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162