বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮ | ৫, আশ্বিন, ১৪২৫
 / শিক্ষা / মিছিলে হামলার ঘটনায় জবির দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 11 July, 2018 at 6:58 PM, Count : 265
মিছিলে হামলার ঘটনায় জবির দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

মিছিলে হামলার ঘটনায় জবির দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

সম্প্রতি কোটা সংস্কার সংকট নিরসন ও নিরাপদ শিক্ষাঙ্গণের দাবীর কর্মসূচিতে অমানবিক হামলার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে। এছাড়াও জবি প্রশাসন কয়েকজনকে মুচলেকা নেয় সতর্ক করে দিয়েছে।

হামলার ঘটনায় সাময়িক বহিষ্কার হওয়া ওই দুই ছাত্রলীগের কর্মী হলেন গণিত বিভাগের পরাগ ও ইতিহাস বিভাগের নূরে আলম। আর মুচলেকা দেয়া ছাত্ররা হলেন, একাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২ তম ব্যাচের সাইমুম আবরার, ১২তম ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০ তম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২ তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের  ১২ তম ব্যাচের মাজু।

বহিষ্কারের বিষয়ে হামলার ঘটনা তদন্তে গঠিত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলার ঘটনাটি অনেক পর্যবেক্ষণ করে চূড়ান্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জবি প্রশাসন।

গেল রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোটের দ্রুত প্রজ্ঞাপন জারি করে কোটা সংস্কারের সংকট নিরসন এবং নিরাপদ শিক্ষাজ্ঞনের দাবীতে কর্মসূচিতে হামলা করে ছাত্রলীগ। এতে ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি, সাধারণ সম্পাদক সহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হন। পরের দিন হামলার বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রজোট। আলাদা করে অভিযোগ দায়ের করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। এসব অভিযোগ আমলে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেয় বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162