রবিবার, জুলাই ২২, ২০১৮ | ৬, শ্রাবণ, ১৪২৫
 / প্রথম পাতা / খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
ডেসটিনি ডেস্ক
Published : Thursday, 12 July, 2018 at 9:23 PM, Count : 46
খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানি জারির আদেশ দিয়েছেন আদালত। গতকাল বিকালে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আবু সাঈদ মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণ করে এ আদেশ দেন। মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, শাহবাগ থানার মামলার তদন্ত কর্মকর্তা (পরিদর্শক) জাফর আলী গত ৮ জুলাই আদালতে প্রতিবেদন দাখিল করেন। গতকাল বিচারক মামলার প্রতিবেদনটি গ্রহণ করে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে মানহানির অভিযোগে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে ২০১৬ সালের ৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় অংশ নেন খালেদা জিয়া। সেখানে তিনি বলেন, ‘তিনি (বঙ্গবন্ধু) তো বাংলাদেশের স্বাধীনতা চাননি, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা করেন। আজকে বলা হয়, এত শহীদ হয়েছে, এ নিয়েও (মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা) অনেক বিতর্ক আছে।’
অন্যদিকে গয়েশ্বর চন্দ্র রায় গত বছরের ২৫ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীরা নির্বোধের মতো মারা গেছেন। একাত্তরের ১৪ ডিসেম্বর পর্যন্ত যারা পাকিস্তানের বেতন-ভাতা খেয়েছেন, তারা নির্বোধের মতো মারা গেলেন? আর আমাদের মতো নির্বোধরা শহীদ বুদ্ধিজীবী হিসেবে তাদের কবরে ফুল দেই। আবার না গেলে পাপ হয়।’ এসব বক্তব্য দেয়ার মাধ্যমে তারা দ-বিধির ৫০০ ধারার অপরাধ করেছেন।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162