বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮ | ২৯, অগ্রহায়ণ, ১৪২৫
 / তথ্য ও প্রযুক্তি / আবারও গুগলের ৫’শ কোটি ডলার জরিমানা
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 18 July, 2018 at 8:49 PM, Update: 18.07.2018 8:50:36 PM, Count : 419
আবারও গুগলের ৫’শ কোটি ডলার জরিমানা

আবারও গুগলের ৫’শ কোটি ডলার জরিমানা

মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগলকে জালিয়াতির দায়ে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ৫০০ কোটি ডলার জরিমানা করেছে। যা কিনা বাংলাদেশি মুদ্রায় ৪২ হাজার ২৫৮ কোটি টাকারও অধিক। ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে মূলত অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের অপব্যবহারের জন্য গুগলকে এই মোটা অংকের জরিমানা করা হয়েছে।

আজ বুধবার (১৮ জুলাই) ব্রাসেলসে ইইউ সদরদফতরে সংবাদ সম্মেলনের মাধ্যমে মার্কিন প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এ শাস্তি ঘোষণা করা হয়। তিন বছর তদন্তের পর ঘোষিত এই জরিমানা কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে সবচেয়ে বড় অংকের।

এর আগে কম্প্যারিজন শপিং সার্ভিসে কারসাজির মাধ্যমে নিজেদের ‘পছন্দমতো’ পণ্য সার্চ রেজাল্টের ওপরের দিকে অনৈতিকভাবে প্রদর্শনের দায়ে গত বছরের জুনে গুগলকে ২৭০ কোটি ডলার বা ২১ হাজার ৭৭০ কোটি টাকা জরিমানা করা হয়। গুগলের অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইল সফটওয়ার। এটি সারাবিশ্বের ৮০ শতাংশ স্মার্টফোনে ইনস্টল হয়েছে বলে দাবি করা হয়।

ইইউ’র তরফ থেকে বলা হয়, গুগল তার এই জনপ্রিয় অপারেটিং সিস্টেমের অপব্যবহার করেছে। অ্যানড্রয়েডের মাধ্যমে তারা প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর পণ্য প্রদর্শনের জায়গা ব্লক করে দিয়েছে, যেটা অনৈতিক।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162