মঙ্গলবার, আগস্ট ১৪, ২০১৮ | ৩০, শ্রাবণ, ১৪২৫
 / তথ্য ও প্রযুক্তি / পরিবারের নিরাপত্তায় কত কোটি টাকা খরচ করেন জাকারবার্গ?
ডেসটিনি অনলাইন :
Published : Friday, 27 July, 2018 at 6:11 PM, Count : 145
পরিবারের নিরাপত্তায় কত কোটি টাকা খরচ করেন জাকারবার্গ?

পরিবারের নিরাপত্তায় কত কোটি টাকা খরচ করেন জাকারবার্গ?

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বেশ সুখি মানুষ। তার ছোট্ট একটি সুখের সংসার। পরিবারে একমাত্র স্ত্রী প্রিসিলা চ্যান এবং দুই মেয়ে ম্যাক্সিমা ও আগস্ট। পরিবেশ ছোট হলেও পরিবারের নিরাপত্তা অনেক মজবুত। আর সম্প্রতি সময়ে সেই নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

প্রতিবছর জাকারবার্গের পরিবারের নিরাপত্তার জন্য ফেসবুকের পক্ষ থেকে এক কোটি ডলার বা ৮২ কোটি টাকা বরাদ্দ রাখা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (২৬ জুলাই) যুক্তরাষ্ট্রের সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের ফাইলে ফেসবুক কর্তৃপক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এবার নিরাপত্তায় ২২ কোটি টাকা বৃদ্ধি করা হয়েছে। গত বছর এর পরিমাণ ছিল ৬০ কোটি টাকার মতো।

ফেসবুক বলেছে, জাকারবার্গের পুরো নিরাপত্তা কর্মসূচির জন্য ব্যয় বাড়ানো হয়েছে। এ খরচের মধ্যে ব্যক্তিগত নিরাপত্তা কর্মী, তাঁর বাড়ির নিরাপত্তায় নিরাপত্তাকর্মী নিয়োগ ও এ-সংক্রান্ত অন্যান্য খরচ, ব্যক্তিগত ভ্রমণের নিজস্ব উড়োজাহাজ ব্যবহার প্রভৃতি।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, জাকারবার্গকে তারা নিরাপত্তা খরচ বাবদ কিছু ভাতা দেয়, যাতে তিনি নিরাপত্তা কর্মকর্তা বা এ-সংক্রান্ত যন্ত্রপাতি সেবা বা উন্নয়নে কাজে লাগাতে পারেন।

গত বছর জাকারবার্গ এক ডলার প্রতীকী বেতন নেন। জাকারবার্গের জন্য দেওয়া ভাতাসহ অন্যান্য নিরাপত্তা খরচ বিভিন্ন দিক পর্যালোচনা করে যথার্থ ও দরকারি বলে মনে করে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে প্রতিবছর জাকারবার্গের জন্য নিরাপত্তা খরচ বাড়ানো হচ্ছে। ২০১৫ সালে বার্ষিক প্রায় ৩৫ কোটি টাকা নিরাপত্তা খরচ দেওয়া হয়েছিল।

ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গের জন্য নিরাপত্তা প্যাকেজ দেয় ফেসবুক কর্তৃপক্ষ। গত বছর নিরাপত্তা বাবদ ২২ কোটি টাকা পান তিনি।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162