বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮ | ২৯, অগ্রহায়ণ, ১৪২৫
 / বিনোদন / আদালতের মুখোমুখি আসিফ আকবর
নিজস্ব প্রতিবেদক, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 8 August, 2018 at 9:22 PM, Count : 218
আদালতের মুখোমুখি আসিফ আকবর

আদালতের মুখোমুখি আসিফ আকবর

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় বাংলা সঙ্গীতের যুবরাজ আসিফ আকবর আজ বুধবার (৮ আগস্ট) সকাল ১০টায় আদালতে হাজিরা দিয়েছেন। ঢাকা মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা আদালতে হাজির হন আসিফ। আসিফের হাজিরা গ্রহণের পর পরবর্তী হাজিরার জন্য আগামী ১ অক্টোবর ও মামলার পুলিশ প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারণ করেন বিচারক।

এর আগে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের করা তথ্য ও প্রযুক্তি মামলায় আসিফকে গ্রেপ্তারের পর গত ৬ জুন আসিফের ৫দিনের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর জন্য নির্দেশ দেন আদালত। পরে ৫দিন কারাভোগ করে ১১ জুন জামিনে কারামুক্ত হন আসিফ।

গত ৫ জুন (মঙ্গলবার) দিবাগত রাত দেড়টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের করা তেজগাঁও থানার মামলায় গ্রেপ্তার হন আসিফ আকবর। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে মগবাজারে এফডিসি সংলগ্ন তার অফিস থেকে গ্রেপ্তার করে। মামলায় আসিফ ছাড়া আরও চার/পাঁচজন অজ্ঞাতনামা আসামি রয়েছেন।

মামলায় অভিযোগ, গত ১ জুন রাত নয়টার দিকে একটি চ্যানেলের ‘সার্চ লাইট’ অনুষ্ঠানের মাধ্যমে তিনি জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। পরে তিনি বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

ঘটনা জানার পর তিনি গত ২ জুন রাতে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টি উল্লেখ করে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য ও হুমকি দেন। পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফায়েড ফেসবুক পেজে লাইভে আসেন। লাইভে শফিক তুহিনের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা বক্তব্য দেন।

আসিফ লাইভে শফিক তুহিনকে শায়েস্তা করবেন বলে হুমকি দেন। পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, শফিক তুহিনকে যেখানেই পাবেন, সেখানেই প্রতিহত করবেন। আসিফের এই বক্তব্যের পর তার ভক্তরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শফিক তুহিনকে হত্যার হুমকি দেন। আসিফের লাইভ লাখ লাখ মানুষ দেখেছে। তিনি উসকানি দিয়েছেন। শফিক তুহিনের মানহানি হয়েছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162