বুধবার, অক্টোবর ১৭, ২০১৮ | ১, কার্তিক, ১৪২৫
 / খেলাধুলা / বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জয়ে ফিরল লঙ্কানরা
ক্রীড়া প্রতিবেদক, ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 9 August, 2018 at 10:08 AM, Update: 09.08.2018 10:49:05 AM, Count : 172
ছবি: ফেসবুক পেইজ থেকে সংগৃহীত

ছবি: ফেসবুক পেইজ থেকে সংগৃহীত

বৃষ্টিবিঘ্নিত চতুর্থ ওয়ানডেতে জয় পেয়েছে শ্রীলঙ্কা। এদিন ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে দক্ষিণ আফ্রিকাকে ৩ রানে হারিয়েছে স্বাগতিকরা। গতকাল বুধবার ক্যান্ডিতে অনুষ্ঠিত এই চতুর্থ ম্যাচটিতে বারবার বৃষ্টির হানা থাকলেও ৩৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রানের বিশাল সংগ্রহ গড়ে লঙ্কানরা। এরপর ডাকওয়ার্থ লুইস পদ্ধতির মাধ্যমে প্রোটিয়াদের টার্গেট দাঁড়ায় ৩০৮ রানে। প্রথম ২ ওভারে ২১ রান সংগ্রহের পর আবারও শুরু হয় বৃষ্টি। যার ফলে দক্ষিণ আফ্রিকার জন্য নতুন টার্গেট গিয়ে দাঁড়ায় ২১ ওভারে ১৯১ রানের। শেষ পর্যন্ত ২১ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংস থামে ১৮৭ রানে। এই জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে এখনো ৩-১ এ পিছিয়ে আছে শ্রীলঙ্কা। যদিও এতে সিরিজ বাঁচানো যাবে না।


লঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে বেশি রান আসে দাসুন শানাকার ব্যাট থেকে। তিনি করেন ৩৪ বলে ৬৫ রান। ৪৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন থিসারা পেরেরা। ৩২ বলে ৫১ রান করেন কুসল পেরেরা। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে লুঙ্গি এনগিদি ও জেপি ডুমিনি ২টি করে, আন্দিল ফেহলাকওয়েও, উইলেম মাল্ডার ও কেশভ মহারাজ  প্রত্যেকে ১টি করে উইকেট পান।

দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নামে দুই ওভার খেলা হওয়ার পর আবারও শুরু হয় বৃষ্টি। বৃষ্টির পর আবার যখন খেলা শুরু হয় তখন দক্ষিণ আফ্রিকার সামনে ২১ ওভারে ১৯১ রানের নতুন লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া হয়।
ছবি: ফেসবুক পেইজ থেকে সংগৃহীত

ছবি: ফেসবুক পেইজ থেকে সংগৃহীত


প্রোটিয়ারা ২১ ওভারে ৯ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে হাশিম আমলার ব্যাট থেকে। আমলা করেন ২৩ বলে ৪০ রান। অধিনায়ক কুইন্টন ডি কক করেন ১৩ বলে ২১ রান। ২৩ বলে ৩৮ রান করেন জেপি ডুমিনি। ১৭ বলে ২১ রান করেন ডেভিড মিলার। ১৪ বলে ১৭ রান করেন কেশভ মহারাজ। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমল ৩টি, থিসারা পেরেরা ২টি, আকিলা ধনঞ্জয়া, দাসুন শানাকা ও ধনঞ্জয়া ডি সিলভা প্রত্যেকে ১টি করে উইকেট পান। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার দাসুন শানাকা। পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। আগামী রোববার কলম্বোয় হবে পঞ্চম ও শেষ ওয়ানডে।
 
সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কার ইনিংস: ৩৯ ওভারে ৩০৬/৭ (ডিকভেলা ৩৪, থারাঙ্গা ৩৬, মেন্ডিস ১৪, কুসল পেরেরা ৫১, ম্যাথিউস ২২, ডি সিলভা ১০, থিসারা পেরেরা ৫১*, শানাকা ৬৫, দনাঞ্জয়া ১*; এনগিডি ২/৬৫, জুনিয়র ডালা ০/৬৪, ফেলুকওয়ায়ো ১/৪৫, দুমিনি ২/৩৫, মুল্ডার ১/৫১, মহারাজ ১/৩৭)।

দক্ষিণ আফ্রিকার ইনিংস: (২১ ওভারে লক্ষ্য ১৯১) ২১ ওভারে ১৮৭/৯ (ডি কক ২৩, আমলা ৪০, হেনড্রিকস ২, দুমিনি ৩৮, ক্লাসেন ১৭, মিলার ২১, ফেলুকওয়ায়ো ৯, মুল্ডার ৪, মহারাজ ১৭, জুনিয়র ডালা ৩*, এনগিডি ১*; লাকমল ৩/৪৬, দনাঞ্জয়া ১/৩০, থিসারা পেরেরা ২/৩২, শানাকা ১/২০, কুমারা ০/২৮, ডি সিলভা ১/২৬)।

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে শ্রীলঙ্কা ৩ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: দাসুন শানাকা।
 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162