মঙ্গলবার, আগস্ট ১৪, ২০১৮ | ৩০, শ্রাবণ, ১৪২৫
 / আইন-আদালত / নাশকতার মামলায় বেগম জিয়ার জামিন বিষয়ে আদেশ রোববার
ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 9 August, 2018 at 3:37 PM, Count : 72
ফাইল ছবি

ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলায় নিহতের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বাতিলে রাষ্ট্রপক্ষের করা আপিলের শুনানি শেষ হয়েছে। আগামী রোববার (১২ আগস্ট)আদেশের জন্য সময় নির্ধারণ করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (০৯ আগস্ট) প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে আজ খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভেকেট খন্দবার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং তাদের সঙ্গে ছিলেন কায়সার কামাল, এ কে এম এহসানুর রহান, অ্যাডভোকেট মাসুদ রানা, সালমা সুলতানা সোমা প্রমুখ। অন্যদিকে আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম। অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির, মুরাদ রেজা। তাদের সঙ্গে ছিলেন ডেপুর্টি অ্যার্টনি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ড. বশির উল্লাহ।


শুনানিতে বেগম জিয়ার আইনজীবীরা বলেন, ঘটনার দিন বেগম জিয়া তার গুলশান কার্যালয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ্বারা অবরুদ্ধ ছিলেন। তাকে সব ধরনের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন রাখা হয়েছিল। তাই তার পক্ষে অভিযোগের ব্যাপারে নির্দেশ দেয়ার সুযোগ ছিল না।


এছাড়া আইনজীবীরা আরও বলেন, খালেদা জিয়া একজন বয়স্ক মানুষ। তিনি নানা জটিল রোগে ভুগছেন। তাই তার জামিন বহাল রাখা হোক।


অন্যদিকে অ্যাটর্নি জেনারেল তার বক্তব্যে বলেন, হাইকোর্টের আদেশের কপি এখনো পৌঁছেনি। এ কপি আসা পর্যন্ত এ জামিন স্থগিত রাখা হোক। খালেদা জিয়া বয়স্ক ব্যক্তি, তাই তাকে ওষুধ নিয়েই চলতে হবে। এ জন্য এ গ্রাউন্ডে ওনার জামিন বিবেচনা করার সুযোগ নেই।

শুনানি শেষে আদালত আদেশের জন্য রোববার দিন ধার্য করেন। এর আগে গত ৬ আগস্ট সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে ছয় মাসের জামিন প্রদান করেন। 


২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রলবোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদি হয়ে এ মামলা করে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। এ মামলার অপর আসামি খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাঁদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানাও করা হয়। রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সেখানে রাখা হয়েছে। পরে খালেদা জিয়া উচ্চ আদালতে জামিন পেলেও আরো মামলায় গ্রেপ্তার থাকায় কারাবন্দি রয়েছেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162