বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮ | ২৯, অগ্রহায়ণ, ১৪২৫
 / লাইফস্টাইল / তিন ধরণের মানুষ বেশি সেলফি তোলেন, কিন্তু কেন?
নিজস্ব প্রতিবেদক, ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 9 August, 2018 at 5:47 PM, Update: 10.08.2018 10:13:18 AM, Count : 549
ছবিতে চিত্রনায়িকা ববি : ছবি সংগৃহীত

ছবিতে চিত্রনায়িকা ববি : ছবি সংগৃহীত

আধুনিকতার এই যুগে স্মার্ট ফোন ব্যবহার করে না এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আর যদি বলা হয় স্মার্ট ফোন ব্যবহার করার পরেও সেলফি তোলেন না তাহলে সেটা হবে অবিশ্বাস্য কোন সংবাদ। কিন্তু এই সেলফি তোলার কিছু অলিখিত নিয়ম রয়েছে। হয়তো তা অনেকেরই অজানা। কিছু কিছু সেলফি অনেক সময়ই বিতর্কিত ঘটনার জন্ম দেয়। আর এই কারণেই বলা হয়ে থাকে, যারা বেশি বেশি সেলফি তোলেন তারা সেলফাইটিস রোগে আক্রান্ত।

গবেষকরা এই সেলফাইটিস রোগের আবার তিনটি ধাপ রয়েছেন বলে জানিয়েছেন তারা। আর এ তিনটি ধাপ থেকে স্পষ্ট বুঝা যাবে আপনি আসলে এই সেলফাইটিস রোগে আক্রান্ত কিনা!
ছবিতে কন্ঠশিল্পী মনির খান : ছবি সংগৃহীত

ছবিতে কন্ঠশিল্পী মনির খান : ছবি সংগৃহীত

বর্ডার লাইন সেলফাইটিস : এ তালিকায় যারা রয়েছেন তারা তুলনামূলক অন্যান্য ধাপের থেকে কম সেলফি তুলেন। যদিও তারা বেশি সংখ্যক সেলফি তুলেন তবে সেখান থেকে বাঁছাই করে ভালো কয়েকটি সেলফি রেখে বাকীগুলো মুছে ফেলেন। তবে ভালোগুলো যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করবেন তাও না। কেবল মাত্র নিজের কাছেই রেখে দেন। এ জন্য এ ধাপের মানুষগুলোর ভয় অনেক কম থাকে। কিন্তু ভুল করেই যদি এই সংখ্যাটা বেড়ে যায় তবেই মহাবিপদ।

অ্যাকিউট সেলফাইটিস : ঠিক এই তালিকার মানুষগুলো সেলফি কম তুললে রাতারাতিই তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে এক প্রকার তারকা (সেলিব্রেটি) বনে যান। কম করে হলেও তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলফিই পোস্ট করবেন। এ জন্য অনেকে মরিয়াও হয়ে ওঠেন। অনেক সময় লক্ষ্য হয়ে ওঠে, ছবি দ্রুততার সাথে আপলোড করতে হবে। এটা যেন বাধ্যতামূলক হয়ে দাঁড়ায়।

ক্রনিক সেলফাইটিস : ছয়-সাতটির বেশি করে প্রতিদিন সেলফি তুলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলফি পোস্ট করাটা চাই-ই চাই। ধারাবাহিকভাবে এরা সেলফি আপলোড করতেই থাকেন। আবার প্রতিদিন দুই তিনবার করে প্রোফাইল পিকচার ও কাভার পিকচার চেঞ্জ করা তাদের দৈনিক অভ্যাসে রূপ নিয়ে নেয়। তবে ধাপে সামাজিক যোগাযোগ মাধ্যমের তারকারাও (সেলিব্রেটিরা) কোন অংশে পিছিয়ে নেই।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162