সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / জেলার খবর / চট্টগ্রাম রেলের আগাম টিকিট নিতে ভিড়
চট্টগ্রাম প্রতিনিধি,ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 9 August, 2018 at 6:41 PM, Count : 231
চট্টগ্রাম রেলের আগাম টিকিট নিতে ভিড়

চট্টগ্রাম রেলের আগাম টিকিট নিতে ভিড়

ঈদুল আজহার আগাম রেল টিকিট বিক্রির দ্বিতীয় দিনে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় জমেছে চট্টগ্রাম স্টেশনে। বৃহস্পতিবার (৯ আগস্ট) সকাল আটটা থেকে স্টেশনে বিক্রি হচ্ছে ১৮ আগস্টের টিকিট। সেই টিকিট কিনতে বুধবার (৮ আগস্ট) রাত থেকে লাইনে শুয়ে-বসে অপেক্ষা করেন অনেকে। 

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, আগাম টিকিটের দ্বিতীয় দিন চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যের ৯টি আন্তঃনগর ট্রেন, একটি এক্সপ্রেস ট্রেন ও চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনের মোট ৮ হাজার ৯৯৩টি টিকিট রয়েছে। স্পেশাল ছাড়া বাকি ট্রেনগুলো হচ্ছে-সুবর্ণ, তূর্ণা, মহানগর, সোনার বাংলা, মেঘনা, পাহাড়ীকা, গোধূলী, উদয়ন, চট্টলা ও বিজয়। 

এসব টিকিটের মধ্যে কাউন্টারে বিক্রির জন্য রাখা হয়েছে ৬ হাজার ৭২৫টি। অনলাইনে বিক্রি হচ্ছে ২৫ শতাংশ। ভিআইপি ও রেলওয়ের কর্মীদের জন্য ৫ শতাংশ করে মোট ১০ শতাংশ সংরক্ষিত রাখা হয়েছে। অতিরিক্ত কোচ (বগি) রাখা হয়েছে ১৫টি। 

স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ ডেসটিনি অনলাইনকে জানান, টিকিট কালোবাজারি রোধে রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনী ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে। বুধবার (৮ আগস্ট) বিক্রি হয়েছে ১৭ আগস্টের টিকিট। ১০ থেকে ১২ আগস্ট বিক্রি হবে ১৯ থেকে ২১ আগস্টের টিকিট। একজন সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারছেন। সুবর্ণ ও সোনার বাংলা ট্রেনে আসনবিহীন টিকিট ইস্যু হবে না। অন্য ট্রেনগুলোতে যাত্রার দিন আসনবিহীন টিকিট পাওয়া যাবে।

টিকিট নিতে আসা ইপিজেডের একটি কারখানার কর্মকর্ত‍া আবদুল হালিম বলেন, সবাই ঈদের ছুটির সঙ্গে মিলিয়ে টিকিট কিনতে চাইছেন। তাই আগাম টিকিটের জন্য ক্রমে ভিড় বাড়ছে। ঈদযাত্রায় ট্রেনের টিকিট পাওয়ার আনন্দ বলে বোঝাতে পারবো না।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162