সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / প্রথম পাতা / একাত্তরের পরাজিতরাই বঙ্গবন্ধুকে হত্যা করে প্রতিশোধ নিয়েছে
কাঞ্চন কুমার দে
Published : Friday, 10 August, 2018 at 9:07 PM, Count : 131
একাত্তরের পরাজিতরাই বঙ্গবন্ধুকে হত্যা করে প্রতিশোধ নিয়েছে

একাত্তরের পরাজিতরাই বঙ্গবন্ধুকে হত্যা করে প্রতিশোধ নিয়েছে

১৯৭১ সালে আমাদের স্বাধীনতাযুদ্ধ যারা মেনে নিতে পারেনি তারাই প্রতিশোধ নিতে ’৭৫-এ জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে প্রতিশোধ নিয়েছে। তারা কিন্তু সে চক্রান্ত থেকে এখনো সরে আসেনি। তারা এখন চাচ্ছে বঙ্গবন্ধুর উত্তরাধিকার গণতন্ত্রের মানস কন্যা, এদেশের স্বাধীনতা প্রিয়-অসাম্প্রদায়িক চেতনার একমাত্র ধারক-বাহক জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিশ্চহ্ন করতে। তারা জানে শেখ হাসিনাকে পৃথিবী থেকে সরিয়ে দিতে পারলে আবার পাকিস্তানি ভাবধারা সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে পারবে।
আর এ জন্যই ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনার ‘শান্তি সমাবেশে’ বর্বরোচিত গ্রেনেড হামলা করে তাকে হত্যা করতে চেয়েছিল বিএনপি-জামাতের ঘাতকরা। পাশাপাশি তাদের সেদিন উদ্দেশ ছিল শেখ হাসিনা ও আওয়ামী লীগের অন্য শীর্ষ নেতাদের হত্যা করে স্বাধীনতা যুদ্ধ নেতৃত্বদানকারী বঙ্গবন্ধুর হাতে গড়ে আওয়ামী লীগকে চিরতরে নেতৃত্বশূন্য করা। কিন্তু আল্লাহর অসীম রহমতে ঘাতকদের সে আশা পূরণ হয়নি। বরং এদেশে মানুষের ভালোবাসা নিয়ে শেখ হাসিনা দ্বিতীয়বার ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছেন এবং গণতন্ত্রকে সুদৃঢ় করে দেশকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছেন।
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে এ রকম নানা স্লোগান লেখা শোকের পোস্টার, ফেস্টুন, ব্যানারে ছেয়ে গেছে রাজধানী থেকে শুরু করে দেশের প্রত্যন্ত অঞ্চলে। প্রতিদিনই শোকের নানা অনুষ্ঠানে কৃতজ্ঞ বাঙালি জাতি ঘৃণা-ধিক্কার জানাচ্ছেন বঙ্গবন্ধুর খুনি ও তাদের মদদদাতাদের। আগস্ট এলেই তাই কাঁদে বাঙালি। দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রতিটি বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু চিরঞ্জীব। এপ্রান্ত থেকে সে-প্রান্ত, এ ঘর থেকে সে ঘর, সবখানে, সর্বত্র, সমানভাবে জুড়ে রয়েছেন তিনি আজো। শাহাদাতের ৪৩ বছর পরও, আজো, আলোয়-উদ্ভাসনে, সঙ্কটে ও সম্ভাবনায়, বাঙালির চিরমানসপটে চির সমুজ্জ্বল জাতির জনক বঙ্গবন্ধু। কারণ তিনিই তো বাঙালির শতসহস্র বছরের অবিস্মরণীয় এক রাজনৈতিক নেতা, বাঙালির জাতির পিতা।






দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162