মঙ্গলবার, আগস্ট ১৪, ২০১৮ | ৩০, শ্রাবণ, ১৪২৫
 / শেষ পাতা / ন্যাম ভবনে থাকেন না এমন এমপিদের আবারো ফ্ল্যাট ছাড়তে তাগাদা
ডেসটিনি রিপোর্ট
Published : Friday, 10 August, 2018 at 9:20 PM, Count : 22
সংসদ সদস্য ভবনে (ন্যাম ভবন) বরাদ্দ নিয়েও নিজেরা থাকেন না এমন এমপিদের ফ্ল্যাট ছেড়ে দিতে তাগিদ দিয়েছে সংসদ কমিটি। একাদশ সংসদ নির্বাচনে যারা নির্বাচিত হবেন, তাদের বসবাসের জন্য ফ্ল্যাট প্রস্তুত করতেই এই তাগিদ দেয়া হয়েছে। এ বিষয়ে সংসদ কমিটির সভাপতির চিফ হুইপ আ স ম আব্দুর ফিরোজ বলেন, ফ্ল্যাটগুলো সংস্কার করে নতুন এমপিদের থাকার ব্যবস্থা করতে এই সুপারিশ করা হয়েছে।
বৈঠক শেষে কমিটির সভাপতি চিফ হুইপ আ স ম ফিরোজ  বলেন, এই সংসদের মেয়াদ আর বেশি দিন নেই। পরে যারা নির্বাচিত হবেন, তারা যেন সুষ্ঠুভাবে থাকতে পারেন, সে জন্য যেসব এমপি  ফ্ল্যাটে থাকেন না, তাদের ছেড়ে দিতে বলা হয়েছে। যেন ফ্ল্যাটগুলোর সংস্কার কাজ এগিয়ে রাখা যায়।
কতজন সংসদ সদস্য ফ্ল্যাট ছাড়েননি জানতে চাইলে ফিরোজ বলেন, ‘যাদের আমরা একসময় চিঠি দিয়েছিলাম, তাদের মধ্যে মোটামুটি ৬০ ভাগ এমপি ফ্ল্যাট ছেড়ে দিয়েছেন। আর সব মিলিয়ে নিয়মিত থাকেন না এমন এমপি ৩০-৪০ জন হবে।
গত বছরের ওই সিদ্ধান্ত নিয়ে আবার তোড়জোড় হচ্ছে কিনা, জানতে চাইলে চিফ হুইপ বলেন, ‘সে রকম না। অনেকেই আসলে এখানে থাকেন কম। সে জন্যই বলা হয়েছে, যদি প্রয়োজন না হয়, তবে ছেড়ে দিলে আমরা সংস্কার কাজ শুরু করতে পারি।
এদিকে বৈঠকে সংসদ ভবন এলাকায় আসাদ গেট, মানিক মিয়া অ্যাভিনিউ গেট ও মনিপুরিপাড়া গেটÑ এই তিনটি প্রবেশ পয়েন্টে সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ রাখার জন্য সুপারিশ করেছে সংসদ কমিটি।
এ প্রসঙ্গে কমিটির সভাপতি আ স ম ফিরোজ বলেন, এই তিনটে পয়েন্ট থেকে সংসদে ঢুকতে যাওয়া গাড়িগুলো যেন রাস্তার ওপরে দাঁড়িয়ে না থাকে, সে জন্য সার্বক্ষণিক ট্রাফিক পুলিশ নিয়োজিত রাখতে বলা হয়েছে।
সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে সংসদ সদস্যদের কাছে আসা অতিথিদের সঠিকভাবে তল্লাশি করে প্রবেশের অনুমতি ও নির্ধারিত ব্যক্তির সঙ্গে আগত অতিথি দেখা করছেন কিনা, সে বিষয়টি নিরাপত্তাকর্মীদের মাধ্যমে নিশ্চিত করার ওপর জোর দিতে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।
আসম ফিরোজের সভাপতিত্ব বৈঠকে আরো অংশ নেন কমিটির সদস্য মো. তাজুল ইসলাম চৌধুরী, নূর-ই-আলম চৌধুরী, মাহাবুব আরা বেগম গিনি, পঞ্চানন বিশ্বাস, তালুকদার মো. ইউনুস ও নাজমুল হক প্রধান।
এর আগে গত বছরের মে মাসে সংসদ কমিটি ফ্ল্যাট বরাদ্দ নিলেও নিজে বা তার পরিবার থাকেন না এমন একজন মন্ত্রীসহ ৩০ জন এমপিকে ‘সংসদ সদস্য ভবনের’ ফ্ল্যাট ছাড়তে চিঠি দিয়েছিল। তবে তাতে মাত্র ৪ জন এমপি সাড়া দিয়েছিলেন।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162