বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮ | ২৯, অগ্রহায়ণ, ১৪২৫
 / শেষ পাতা / সাংবাদিকদের চিকিৎসার খরচ দেবে সরকার, শনিবারের আগেই হামলাকারীদের গ্রেফতার
ডেসটিনি রিপোর্ট
Published : Friday, 10 August, 2018 at 9:20 PM, Count : 65
সাংবাদিকদের চিকিৎসার খরচ দেবে সরকার, শনিবারের আগেই হামলাকারীদের গ্রেফতার

সাংবাদিকদের চিকিৎসার খরচ দেবে সরকার, শনিবারের আগেই হামলাকারীদের গ্রেফতার

শিক্ষার্থীদের প্রতিবাদ কর্মসূচি চলাকালে রাজধানীতে দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিকদের চিকিৎসা খরচ সরকার বহন করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। একইসঙ্গে হামলাকারী দুর্বৃত্তদের শনিবারের (১১ আগস্ট ২০১৮) মধ্যে গ্রেফতার করতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়েছে বলেও জানান তিনি।
বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। সাংবাদিকদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতার ও বিচার দাবিতে সাংবাদিকদের চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে এ মতবিনিময় সভার আয়োজন করে তথ্য মন্ত্রণালয়।
সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত এ সভায় প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য সচিব আবদুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার বেগম, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর নেতৃত্বে সংশ্লিষ্ট সংগঠন দুটির নির্বাহী পরিষদের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, আজ (৯ আগস্ট ২০১৮) মিটিং চলাকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতারের বিষয়ে। তিনি ব্যবস্থা নিতে আন্তরিক। শনিবার সারাদেশে সাংবাদিকরা যে আন্দোলনের ঘোষণা দিয়েছে তার আগেই দুর্বৃত্তদের গ্রেফতারে দৃশ্যমান কিছু হবে বলে আশা করছি।
বৈঠকে হাসানুল হক ইনু বলেন, ছাত্রদের আন্দোলনে যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তারা সরকারকে বিব্রত করতে চেয়েছে। এ হামলার মধ্যদিয়ে সরকারের বিরুদ্ধে সাংবাদিকদের উসকে দেয়ার পাঁয়তারা করেছে। বিরোধী একটি মহল চায়, সরকার ও সাংবাদিকরা মুখোমুখি অবস্থানে থাকুক। এর মধ্যদিয়ে এসব দুর্বৃত্তের মাধ্যমে ফায়দা হাসিল করতে চায় ওই পক্ষটি।
বৈঠকে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, শেখ হাসিনা নেত্রী হিসেবে যেমন সাংবাদিকবান্ধব, তেমনি প্রধানমন্ত্রী হিসেবেও। তিনি সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট করে দেয়ার পাশাপাশি কল্যাণমূলক অনেক কিছু করেছেন। তার ওপর সাংবাদিক সমাজের আস্থা আছে। তিনি হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতার করার পাশাপাশি আহত সাংবাদিকদের সরকার থেকে চিকিৎসা খরচ দেয়ার ওপর গুরুত্বারোপ করেন।  
তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আমাদের সরকার সংবাদমাধ্যমবান্ধব। আহত সাংবাদিকদের চিকিৎসার দায়িত্ব নিতে তথ্য মন্ত্রণালয় উদ্যোগ নেবে। আর নির্দিষ্ট সময়ের মধ্যেই হামলাকারীদের গ্রেফতার করা হবে।
বিএফইউজের সভাপতি মোল্লা জালাল বলেন, অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতার করা না হলে যে অস্থিরতা তৈরি হবে তার ফায়দা নেবে সরকারবিরোধী পক্ষ। সেটা আমরা চাই না। আমরা মনে করি হামলাকারীদের গ্রেফতারের পাশাপাশি ষড়যন্ত্রের স্বরূপও উন্মোচন করতে হবে।
বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির বিরুদ্ধে যে ষড়যন্ত্র শুরু হয়েছে তা প্রতিহত করতে সাংবাদিকসমাজ ঐক্যবদ্ধ। এ পরিস্থিতিতে সাংবাদিকদের ওপর হামলা কাম্য নয়।
ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য বলেন, সাংবাদিকদের ওপর যে হামলা করা হয়েছে তা অনভিপ্রেত। এ হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে সাংবাদিকদের সঙ্গে সরকারের দূরত্ব তৈরি হবে।
ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আমরা মুক্তিযুদ্ধের আদর্শ সমুন্নত রাখার জন্য লড়াই করি। একইসঙ্গে সাংবাদিকসমাজের নিরাপত্তার বিষয়টিও আমাদের দেখতে হয়। এ পরিস্থিতিতে আসন্ন কর্মসূচি (শনিবারের বিক্ষোভ সমাবেশ) থেকে সাংবাদিকসমাজকে সরে আসতে হলে হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে দৃশ্যমান অগ্রগতিই আমাদের করণীয় পুনর্বিবেচনার সুযোগ তৈরি করবে।  
উল্লেখ্য, শিক্ষার্থীদের প্রতিবাদ কর্মসূচি চলাকালে গত ৬ আগস্ট সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বেশ কয়েকজন ফটোসাংবাদিককে লাঠিসোঁটা ও রড দিয়ে পেটায় হেলমেটধারী কিছু যুবক। কারো কারো ক্যামেরা ও সেলফোন কেড়ে নেয়া হয়। কর্মসূচি চলাকালে বেশ কয়েকজন সাংবাদিককে হয়রানি ও নাজেহালের অভিযোগও রয়েছে।  
প্রতিবাদে সাংবাদিকরা নিয়মিত নানা কর্মসূচি পালন করে আসছে। হামলাকারীরা গ্রেফতার না হলে আগামীকাল শনিবার থেকে কঠোর আন্দোলনের ঘোষণাও দিয়েছে বিএফইউজে ও ডিইউজে। এরই মধ্যে হামলাকারীদের শনাক্ত করে ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয় চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে। এরপর ২ দিন পার হলেও দৃশ্যমান কোনো অগ্রগতি দেখা যায়নি।




দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162