বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮ | ২৯, অগ্রহায়ণ, ১৪২৫
 / জেলার খবর / বৃহৎ স্বর্ণের চালান আটক
এম এ রহমি, বেনাপোল প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Friday, 10 August, 2018 at 10:45 AM, Update: 10.08.2018 11:16:41 AM, Count : 265
বৃহৎ স্বর্ণের চালান আটক

বৃহৎ স্বর্ণের চালান আটক

স্বর্ণ পাচারের নিরাপদ রুটে পরিণত হয়েছে যশোরের শার্শা ও বেনাপোল। বৃহৎ একটি স্বর্ণের চালান আটক করেছে বিজিবি। ভারতে পাচারের সময় শার্শার শিকারপুর নারিকেল বাড়িয়া সীমান্ত থেকে প্রায় ৭৩ কেজি ওজনের ৬২৪ কেজি স্বর্ণেরবার সহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। তবে এসময় ২ পাচারকারীকে আটক করতে পারেনি তারা। ঘটনাস্থল থেকে একটি রামদা উদ্ধার করা হয়।

আটক মহিউদ্দিন(৩৫) শার্শা উপজেলার শিকারপুর গ্রামের তোজাম্মেল হকের ছেলে।  
 
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক বলেন, বৃহস্পতিবার রাত দশটার দিকে শিকারপুর সীমান্তের ২৯ নম্বর মেইন পিলারের উত্তর পার্শ্ব নারিকেল বাড়িয়া এলাকা থেকে স্বর্ণেরবার সহ তাকে আটক করা হয়। এসময় মুজিবর ও নজরুল নামে দুই পাচাকারী পালিয়ে যেতে সক্ষম হয় বলে জানান তিনি।

স্বর্ণের মালিক ভারতের মালিদার রবিউল জানায়, পাচারকারী মহিউদ্দিন গো কর্ন গ্রামের রানা সোনা চালানের সাথে জড়িত বলে জানায় বিজিবি। তাকে আটকের চেষ্টা চলছে বলে জানান তারা। তিনি আরও বলেন, ভারতে সোনা পাচারের গোপন সংবাদ পেয়ে শিকারপুর বিজিবির ক্যাম্প কমান্ডার হাবিলদার মুকুল হোসেন, নায়েক কামরুজামান, মুস্তাকিন, সিপাহি আব্দুর সাত্তার, রাসেল নাইদ মাসুদ সহ একদল বিজিবি সদস্য পানির মধ্যে ওৎ পেতে থাকে। টহলদল সীমান্তে অবস্থান নেয়। এসময় বিজিবির টহলদল ধাওয়া করে মহিউদ্দিনকে আটক করে। পরে সেখান থেকে ৬২৪টি স্বর্ণেরবার পাওয়া যায়। যার ওজন ৭২ কেজি ৭৫৯ গ্রাম এবং স্বর্ণের বাজারদর ৩৫ কোটি ৭৭ লাখ টাকা বলে জানান ।

উদ্ধারকৃত স্বর্ণ বেনাপোল ট্রেজারিতে জমা করা হবে এবং শাহাবুদ্দিনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানান আরিফ। ৪৯ বিজিবি ব্যাটালিয়ন যশোর টু আইসি মেজর নজরুল ইসলাম বলেন, একের পর এক চালান ভারতে পাচারের খবরে বিজিবি তাদের টহল বৃদ্ধি করে। ফলে বড় একটি চালান আটক করতে সক্ষম হয় তারা। 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162