এই মাত্র পাওয়া : সংসদ থেকে তিন মাসের ছুটি নিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৮, ২০১৮ | ৩, আশ্বিন, ১৪২৫
 / শিক্ষা / সাংস্কৃতিক জোটের চাপের মুখে শিক্ষার্থীর পরীক্ষা নিবে জাবির ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ
জাবি প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Saturday, 8 September, 2018 at 9:13 PM, Update: 08.09.2018 9:17:20 PM, Count : 58
সাংস্কৃতিক জোটের চাপের মুখে শিক্ষার্থীর পরীক্ষা নিবে জাবির ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ

সাংস্কৃতিক জোটের চাপের মুখে শিক্ষার্থীর পরীক্ষা নিবে জাবির ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪–২০১৫ শিক্ষার্ষের (৪৪ তম) আবর্তনের শিক্ষার্থী সায়মা ইকবাল দ্বিতীয় বর্ষের ২য় সেমিস্টারে দুইটি কোর্সে অকৃতকার্য হওয়ায় তার ঐ দুটি বিষয়ে স্পেশাল পরীক্ষা দেওয়ার প্রয়োজন হয়। সে বিশ্ববিদ্যালয় থেকে অনুমতি নিলেও পরবর্তীতে বিভাগ পরীক্ষা নিতে তালবাহানা করে। এবং বিভাগ তার কোন রূপ পরীক্ষা নিবেনা বলে জানায়।

প্রগতিশীল সাংস্কৃতিক জোটের আন্দোলনের ফলে বিভাগ তার পরীক্ষা নিতে সম্মতি জানায় এবং জানায় যে, সায়মা ইকবাল আগামী ৯ তারিখ থেকে শুরু হওয়া পরীক্ষায় বসতে পারবে এবং তার স্বাভাবিক শিক্ষা জীবন চালিয়ে যেতে পারবে।

অনূষদে তালা লাগানোর বিষয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুসমিতা মরিমম বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদে একজন শিক্ষার্থী তার শিক্ষা জীবনে স্নাতক সম্মান ছয় বছরে শেষ করতে পারে তবে ফ্যাইনেন্স এন্ড ব্যাংকিং বিভাগে ব্যাসায়ী শিক্ষা অনুষদের অডিনেন্স অনুযায়ী পাঁচ বছরে তার শেষ করতে হবে। কিন্তু তারপরেও বিভাগ তা সায়মার স্পেশাল পরীক্ষা নিতে অস্বীকৃতি জানায় যা সম্পূর্ণ অমানবিক। যার জন্য অনূষদের তালা লাগাই। তিনি আরও বলেন যে, বিভাগের শিক্ষার্থীরা বিভাগ থেকে অধিকাংশ সময় অসহযোগিতা মূলক আচরণের শিকার হয়। শিক্ষকরা রেগুলার কোর্স থেকে উইকেন্ড এর দিকেই বেশি মনোযোগী।

পরবর্তীতে ডিন এর কার্যালয়ে সায়মা ইকবালের পরীক্ষা নেওয়ার বিষয়ে অলোচনা হয় এবং উক্ত আলোচনায় উপস্থিত ছিলেন ডিন নিলাঞ্জন সাহা, বিভাগের সভাপতি মাহাফুজা খাতুন, তরিকুল ইসলাম, দেবাশিস সাহা।

বিভাগের শিক্ষক তরিকুল ইসলাম বলেন, বিভাগ সায়মাকে মানবিক কারনে পরীক্ষা দিতে অনুমতি দিচ্ছে এবং বিভাগ তার পরীক্ষা নেওয়া এবং স্বাভাবিক শিক্ষা জীবন চালিয়ে যাওয়ায় সর্বাত্ন সহযোগিতা করবে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162