এই মাত্র পাওয়া : সংসদ থেকে তিন মাসের ছুটি নিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৮, ২০১৮ | ৩, আশ্বিন, ১৪২৫
 / শিক্ষা / অনিশ্চিত ভবিষ্যত জাবির ১০০ কর্মচারির!
জাবি প্রতিনিধি।। ডেসটিনি অনলাইন :
Published : Monday, 10 September, 2018 at 4:43 PM, Count : 728
অনিশ্চিত ভবিষ্যত জাবির ১০০ কর্মচারির!

অনিশ্চিত ভবিষ্যত জাবির ১০০ কর্মচারির!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ডাইনিং কর্মচারীদের ভবিষ্যৎ বলতে কিছুই নেই। দীর্ঘদিন ধরে চাকরি করলেও তাদের চাকরি স্থায়ী করে না বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভিসি আসে ভিসি যায়। কিন্তু তাদের দুর্দশার শেষ হয় না। দুই যুগেরও বেশি সময় ধরে চাকরি করলেও এখনো বেতন আট হাজার চারশত টাকার  মধ্যে সীমাবদ্ধ। পরিবারের ভবিষ্যৎ বলতে কিছুই নেই তাদের।

বিভিন্ন হলের প্রায় আট হাজারেরও বেশি শিক্ষার্থীদের খাবার পরিবেশন করেন ডাইনিং কর্মচারীরা। অথচ তাদের নিজেদের খাবারই জোটে না। তাদের খাবার খেয়ে আজ অনেকেই আমলা আবার অনেকেই সাংসদ। কিন্তু তাদের ভাগ্যের কোন পরিবর্তন নেই।

এদিকে, চাকরি স্থায়ীকরণের দাবিতে বিভিন্ন সময় বিভিন্ন আন্দোলন করলেও এর কোন ফল হয়নি।তারা শুধু পেয়েছেন আস্বাস।

এব্যাপারে অস্থায়ী ডাইনিং কর্মচারী সংগঠনে সভাপতি  মনির হোসেন ডেসটিনি অনলাইনকে জানান, দীর্ঘ ২৩ বছর ধরে আমরা প্রায় ১০০ জন কর্মচারি শিক্ষার্থীদের সেবা দিলেও প্রশাসন এখনো তাদের চাকরি স্থায়ী করেননি। ডাইনিং কর্মচারীরা ১৯৯৫ বড় আন্দোলন করলে ঐ সময় তাদের বাবুর্চিরদের চাকুরি স্থায়ী করলেও তাদের ব্যপারে কোন সুরাহা করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।বিশ্ববিদ্যালয় প্রাশাসন ডাইনিং চালু করার বা এর মান উন্নয়নের ব্যাপারে কোন ভূমিকা রাখছেনা।তারা চাচ্ছে ডাইনিং বন্ধ হয়ে যায় এবং ক্যান্টিন ভালভাবে চালানো যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল,সুফিয়া কামাল হল,ফজিলাতুন্নেছা হল,মীর মোশাররফ হোসেন হলের  ডাইনিং বন্ধ করে তাদের দিয়ে হলের মালি থেকে শুরু করে বিভিন্ন কাজ করানো হচ্ছে। বেতনের সময় দেয়া হয় ডাইনিং-এর নির্ধারিত বেতন ২০৮০ টাকা থেকে সর্বোচ্চ ৮৪০০টাকা। আর যে সমস্ত হলগুলোতে ডাইনিং চালু আছে তাদের দিয়েও করানো হচ্ছে অমানসিক পরিশ্রম।

কর্মচারীর মধ্যে জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের কথা থাকলেও তাদের ক্ষেত্রে আশ্বাস শুধু আশ্বাসই থেকে যাচ্ছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162