এই মাত্র পাওয়া : সংসদ থেকে তিন মাসের ছুটি নিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৮, ২০১৮ | ৩, আশ্বিন, ১৪২৫
 / তথ্য ও প্রযুক্তি / ফেসবুক ব্যবহার ছাড়ছেন তরুণ প্রজন্ম
তথ্য ও প্রযুক্তি ডেস্ক, ডেসটিনি অনলাইন :
Published : Monday, 10 September, 2018 at 8:54 PM, Update: 10.09.2018 8:57:37 PM, Count : 202
ফেসবুক ব্যবহার ছাড়ছেন তরুণ প্রজন্ম

ফেসবুক ব্যবহার ছাড়ছেন তরুণ প্রজন্ম

তরুণ-তরুণীরা ছেড়ে দিচ্ছেন ফেসবুক। আগের থেকে এখন ফেসবুক ছাড়ার হার অনেক বেশি। কেবল ব্যবহার বাদ দেয়াই নয়, সঙ্গে মোবাইল থেকে ডিলিট করে দিচ্ছে ফেসবুক অ্যাপটিও। সম্প্রতি পিউ রিসার্চের এক গবেষণা জরিপে এমনটাই জানা গেছে।

সম্প্রতি প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ পিউ রিসার্চর এক গবেষণা জরিপ চালায়। আর জানায়, মূলত ১৮ বছরের বেশি বয়সী ব্যবহারকারীরাই ছাড়ছেন ফেসবুক।

উল্লেখ্য, গবেষণা প্রতিষ্ঠানটি চলতি বছরের ২৯ মে থেকে ১১ জুন পর্যন্ত এবিষয়ে একটি গবেষণা চালায়। গবেষকরা তাদের জরিপের ডাটায় অবাক হয়েছে। মূলত জরিপটি চালানো হয় ফেসবুক ব্যবহার থেকে কোন শ্রেণির মানুষ বিরতি নিচ্ছে তা জানার জন্য। কিন্তু জরিপ শেষে উঠে শেষ অদ্ভুত এক তথ্য। ব্যবহার থেকে কেবল বিরতি নয়, সঙ্গে প্লাটফর্মটিই ছেড়ে দিচ্ছেন ব্যবহারকারীরা।

জরিপের তথ্য জানাচ্ছে, ১৮-২৯ বছর বয়সী পর্যন্ত প্রায় ৪৪ ভাগ ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার ছেড়ে দেয়ার সঙ্গে ফোন থেকে অ্যাপটিও মুছে দিয়েছেন। এদিকে ৫০-৬৪ বছর বয়সী ব্যবহারকারীর ২০ শতাংশ এই প্লাটফর্মটি ব্যবহার করাই বন্ধ করে দিয়েছেন। এবং ৬৫ বছরের অধিক ব্যবহারকরীদের ১২ শতাংশ ফেসবুক ছেড়েছেন।

এছাড়াও জানা গিয়েছে, তরুণ প্রজন্মরা কেবল মাত্র ফেসবুকই নয়, সঙ্গে টুইটরসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারেও দিন দিন হারিয়ে ফেলছে আগ্রহ। 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162