রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮ | ৮, আশ্বিন, ১৪২৫
 / জাতীয় / ‘২৪ ঘণ্টা সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারিতে থাকবে’
ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 12 September, 2018 at 4:02 PM, Count : 210
ফাইল ছবি

ফাইল ছবি

নির্বাচনের সময় কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেজন্য ২৪ ঘণ্টা সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারি করবে তথ্য মন্ত্রণালয় বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। আজ বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। 'গুজব শনাক্তকরণ এবং নিরসন কেন্দ্র' নামে সেলটির মাধ্যমে সেপ্টেম্বর থেকে নজরদারি কার্যক্রম শুরু করা হবে বলে জানান তথ্য প্রতিমন্ত্রী।


তারানা হালিম বলেছেন, যে কোনো গুজব অসুন্ধানে তথ্য সেল গঠন করা হবে। আট ঘণ্টা করে তিনটি শিফটে মোট ২৪ ঘণ্টা মনিটরিংয়ে রাখা হবে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম। প্রতিটি শিফটে সাতজন করে কাজ করবে। কোনো গুজব পাওয়া গেলে ৩ ঘণ্টার মধ্যে এর সত্যতা সম্পর্কে গণমাধ্যমে জানানো হবে।


প্রতিমন্ত্রী বলেন, গুজবগুলো আসে রাতে। এবং সেই সময়ে এর কার্যকারিতাও বেড়ে যায়। আমাদের ইচ্ছা, একটি টিম সারা রাতই কাজ করবে। এবং তিন ঘণ্টার মধ্যে আপনাকে জানাবে। আর এ সেলটির নাম হলো- গুজব শনাক্ত ও নিরসর কেন্দ্র। এরই সঙ্গে একটি নাম্বারও দেওয়ার চেষ্টা করতেছি। নাম্বারটি প্রয়োজনে সাংবাদিকদের কাছে দেয়া থাকবে।

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সাফ ফুটবল সম্প্রচার করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এই টুর্নামেন্টের খেলা সম্প্রচার করেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন যেকোনো সম্প্রচারের সক্ষমতা অর্জন করেছে। এ কারণে দেশের সবগুলো বেসরকারি টেলিভিশন চ্যানেলকে এই স্যাটেলাইটের সেবা নিতে এরই মধ্যে চিঠি দেওয়া হয়েছে। বিটিভি প্রতি বছর স্যাটেলাইট ফি দিত ছয় কোটি টাকা। বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারে যাওয়ায় এ টাকা এখন সাশ্রয় হবে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162