এই মাত্র পাওয়া : সংসদ থেকে তিন মাসের ছুটি নিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৮, ২০১৮ | ৩, আশ্বিন, ১৪২৫
 / আন্তর্জাতিক / বাংলাদেশি নাগরিক হলেন সুইডেনের সিটি কাউন্সিলর
আন্তর্জাতিক ডেস্ক, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 12 September, 2018 at 4:37 PM, Update: 12.09.2018 4:39:37 PM, Count : 111
বাংলাদেশি নাগরিক হলেন সুইডেনের সিটি কাউন্সিলর

বাংলাদেশি নাগরিক হলেন সুইডেনের সিটি কাউন্সিলর

সুইডেনের স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশি রুহুল আমিন বিল্লাল নামের একজন সিটি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন। প্রথম বাংলাদিশ হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন। রুহুল আমিন বিল্লাল সুইডেনের স্টকহোম সিটির কমুনে দি সিগটুনা কাউন্সিল পরিষদের নির্বাচনে সদস্য হিসেবে নির্বাচিত হন।

রুহুল আমিন প্রথমবারের মত লিবারেল রাজনৈতিক পার্টি থেকে নোমিনেশন নিয়ে নির্বাচন করেন। আর প্রথম বারই বাজিমাত করেন রুহুল আমিন। দেশটির স্থানীয় নির্বাচনে বাংলাদেশির এই বিজয়কে মাইলফলক হিসেবে বিবেচনা করা হচ্ছে এবং আগামীতে বিশাল সাফল্যের দিকে বিস্তার করবে বলেও অনেকের বিশ্বাস।

বাংলাদেশি কাউন্সিলর রুহুল আমিন প্রথমবারের মত সুইডেনের স্থানীয় নির্বাচনে বিজয়ী হতে পারায় ভাগ্যবান মনে করছেন নিজেকে।

রুহুল আমিনের গ্রামের বাড়ি গাজীপুর। তার পিতা মরহুম বীর মুক্তিযোদ্ধা ডা. সামসুল হক। রুহুল প্রবাসে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে জড়িত। এ নির্বাচনে বিজয়ী হওয়ার পর প্রবাসী সকল ভোটারদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এক বিবৃতির মাধ্যমে।

সুইডেনের স্থানীয় নির্বাচনে যুবদলের নেতা কাউন্সিলর হিসেবে বিজয়ী হওয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, যুগ্ম সম্পাদক মুস্তাক খান, আয়ারল্যান্ড বিএনপি সভাপতি হামিদুল নাসির, কাতার বিএনপির সদস্য সচিব যুবদলের সাবেকসহ আন্তর্জাতিক সম্পাদক শরিফুল হক সাজু, ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার মনির, সুইডেন বিএনপি নেতা রেজাউল করিম শিশির প্রমুখ অভিনন্দন জানিয়েছেন।।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162