এই মাত্র পাওয়া : সংসদ থেকে তিন মাসের ছুটি নিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ
মঙ্গলবার, সেপ্টেম্বর ১৮, ২০১৮ | ৩, আশ্বিন, ১৪২৫
 / শেষ পাতা / প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি বিএনপির মামার বাড়ির আবদার : কাদের
ডেসটিনি রিপোর্ট
Published : Thursday, 13 September, 2018 at 9:22 PM, Count : 22
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় সংসদের চলতি অধিবেশন আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে, আগামী রোববার ১৬ সেপ্টেম্বর প্রস্তাবিত সড়ক পরিবহন আইনটি সংসদে উপস্থাপন করা হবে। এরপর তা স্থায়ী কমিটিতে যাবে এবং আগামী অক্টোবর মাসে সংসদের শেষ অধিবেশনে আইনটি পাস হবে ইনশাল্লাহ।
ওবায়দুল কাদের গতকাল বুধবার দুপুরে রাজধানীর নগরভবনের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ডিটিসি সভাকক্ষে ঢাকা পরিবহন সমন্নয় কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের ১১তম সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি বলেন, সংসদের চলতি অধিবেশনের পর আরেকটি অধিবেশন বসবে। এর পর সংসদের আর কোনো অধিবেশন বসবে না। জাতীয় নির্বাচনের তফশিলের পরম মন্ত্রীরা শুধু রুটিন ওয়ার্ক করবে এবং এমপিদের কোনো দায়িত্ব থাকবে না। বিশ্বের অন্যান্য সংসদীয় রীতির দেশের মতোই বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে যাওয়া যাবে না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি সহিংসতা করলে জনগণকে সঙ্গে নিয়ে তার জবাব দেয়া হবে। তিনি বলেন, ‘বিএনপি অহিংস আন্দোলন করলে স্বাগতম জানাবো এবং তা রাজনৈতিকভাবে মোকাবিলা করব। কিন্তু তা সহিংস হলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করব।
সেতুমন্ত্রী বলেন, অনশন কর্মসূচি পালন করে সর্বাত্মক আন্দোলন করা সম্ভব নয়। এ ধরনের আন্দোলন করতে সাহস লাগে। বিএনপির সে ধরনের সাহস নেই। এই মুহূর্তে মানুষ নির্বাচনী আমেজে রয়েছে উল্লেখ করে কাদের বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য মানুষ এত উতালা হলে তার গ্রেফতারের সময় গণবিস্ফোরণ ঘটত। কিন্তু গণবিস্ফোরণ তো দূরের কথা সামান্য কোনো আন্দোলনও তো দেখতে পেলাম না।
বিএনপির নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনের আগে পদত্যাগের দাবি বিএনপির মামার বাড়ির আবদার। প্রধানমন্ত্রী পদত্যাগ করলে দায়িত্ব নেবে কে?
খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির দাবির জবাবে সেতুমন্ত্রী কাদের বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের এখতিয়ার। তাকে মুক্তি দেয়ার ক্ষমতা সরকারের নেই। আদালত ইতোপূর্বে তাকে ত্রিশটি মামলায় জামিন দিয়েছে। সরকার হস্তক্ষেপ করলে এত মামলায় তার জামিন হতো না।
১৫৪ বার মামলার হাজিরায় অনুপস্থিত থেকেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, তার (খালেদা জিয়া) মুক্তির বিষয়ে বিএনপির নেতাদের যখন এত আগ্রহ তাহলে তার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচার কার্যক্রমে দশ বছর সময় পার করল কেন? দেরি না করলে নির্বাচনের আগ পর্যন্ত সময় লাগত না। তার দায় কে নেবে?
বিএনপি মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রনে যুক্তরাষ্ট্রে যাওয়ার বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘ আন্তঃরাষ্ট্রীয় সর্বোচ্চ ফোরাম। সেখানে মির্জা ফখরুল কারো আমন্ত্রণে যেতেই পারেন। তিনি বলেন, তবে রাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে আমাদের সিদ্ধান্ত আমরাই নেব। কোনো ধরনের চাপের কাছে সংবিধান বর্হিভূত কোনো চাপের কাছে আমরা নতিস্বীকার করব না।
সভায় গৃহীত সিদ্ধান্তের বিষয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রাজধানীর পূর্বাঞ্চল এলাকায় বাস টার্মিনাল নির্মাণের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক সাত একর জমি বরাদ্দ দিয়েছে। দ্রুত এ বাস টার্মিনাল নির্মাণের কাজ শেষ হবে। গাজীপুরের টঙ্গী থেকে জয়দেবপুর মহাসড়কে জনগণের দুর্ভোগ না বাড়ে সে জন্য তিনি আগামী জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত খুঁড়াখুঁড়ি বন্ধ রাখার নির্দেশ দেন।
সভায় ডা. এনামুর রহমান এমপি, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, সাগুফতা ইয়াসমিন এমপিসহ সমন্নয় কর্তৃপক্ষের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162