রবিবার, নভেম্বর ১৮, ২০১৮ | ৪, অগ্রহায়ণ, ১৪২৫
 / প্রথম পাতা / নেপাল-পাকিস্তানকে হারিয়ে ভারত-মালদ্বীপ ফাইনালে
স্পোর্টস রিপোর্টার
Published : Thursday, 13 September, 2018 at 9:42 PM, Count : 55
 
নেপাল-পাকিস্তানকে হারিয়ে ভারত-মালদ্বীপ ফাইনালে

নেপাল-পাকিস্তানকে হারিয়ে ভারত-মালদ্বীপ ফাইনালে

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে উত্তাপ ছড়িয়ে শুরু হয় দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ম্যাচ। মুকুট ধরে রাখার মঞ্চে উঠতে মুখিয়ে থাকে ভারত। প্রথমবারের মতো ফাইনালের মঞ্চে উঠতে প্রত্যয়ী থাকে পাকিস্তান। গতকাল সন্ধ্যা ৭টায় দ্বিতীয় সেমিফাইনালে লড়ে  ‘বি’  গ্রুপের চ্যাম্পিয়ন ভারত ও ‘এ’  গ্রুপের রানার্সআপ পাকিস্তান। বেলা ৪টায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়  ‘এ’  গ্রুপের চ্যাম্পিয়ন  নেপাল ও ‘বি’  গ্রুপের রানার্সআপ মালদ্বীপ। সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমিফাইনালে নেপালকে ৩-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে পা রাখে মালদ্বীপ। অথচ এই নেপালের কাছেই গ্রুপ পর্বে ২-০  গোলে  হেরে বিদায় নিয়েছিল বাংলাদেশ। যেখানে  গ্রুপে  ভুটান ও পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করে লাল-সবুজের দল।
গতকাল বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয়  স্টেডিয়ামে মুখোমুখি হয়  গ্রুপ ‘এ’র শীর্ষ দল  নেপাল এবং  গ্রুপ ‘বি’র রানার্স আপ মালদ্বীপ। বজ্র ও  বৃষ্টিপাতের কারণে খেলা শুরু হওয়ার ২৭ মিনিট পরেই খেলায় সাময়িক বিরতি দেন রেফারিরা। প্রায় ২০ মিনিট পর আবার মাঠে নামেন দুই দলের খেলোয়াড়েরা। ম্যাচে বৃষ্টি বাগড়া দেয়ার আগেই অবশ্য ১-০  গোলে এগিয়ে  যায় মালদ্বীপ। ম্যাচের ৯ মিনিটেই ফ্রি কিক থেকে গোল করে মালদ্বীপকে এগিয়ে  দেন ডিফেন্ডার আকরাম আব্দুল ঘানি। এরপর সাময়িক বিরতি  শেষে আবার মাঠে নামার পর খেলায় ফেরার চেষ্টা করে নেপাল। কিন্তু নেপালের সব প্রচেষ্টাই মালদ্বীপের রক্ষণে প্রতিহত হয়। ম্যাচের ৮৪ মিনিটে নেপালের জালে দলের হয়ে গোল করেন মালদ্বীপের মিডফিল্ডার ইব্রাহিম ওয়াহিদ হাসান। দুই মিনিট পরেই ব্যবধান তিনগুণ করা গোলটিও তার পা থেকেই আসে। আগের গোলটি তার একক প্রচেষ্টায় এলেও পরের গোলটিতে সহায়তা করেন আবদুল্লা আসাদুল্লা। শেষ মুহূর্তে ফরোয়ার্ড বিমল ঘার্তি মাগার ব্যবধান কমানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানে হার নিয়েই মাঠ ছাড়তে হয় নেপালকে। এই জয়ে সাফ চ্যাম্পিয়নশিপের চলতি আসরের ফাইনালে ওঠে  মালদ্বীপ।
অন্যদিকে পরিসংখ্যানে পাকিস্তানের  চেয়ে  ঢের এগিয়ে ভারত। দুই দলের ৩১ বারের মুখোমুখি লড়াইয়ে ভারতের জয় ১৮টি,পাকিস্তানের ৫টি,বাকি ৮ ম্যাচ  ড্র। সাফে মুখোমুখি হওয়া ৭ ম্যাচে পাকিস্তানকে চারবার হারিয়েছে প্রতিযোগিতাটির সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়নরা। বাংলাদেশের কাছে হারলেও সেরা চারে উঠে আসা পাকিস্তানকে খেলার দ্বিতীয়ার্ধে ৩-১ গোলে হারিয়ে সাফ ফুটবলে ফাইনাল চুড়ান্ত করে ভারত। আগামী ১৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় ফাইনালে ভারতের মোকাবেলা করবে মালদ্বীপ।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162