সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / রাজনীতি / জন্মদিনে বাবরের মৃত্যুদন্ডের আদেশ
নিজস্ব প্রতিবেদক, ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 10 October, 2018 at 7:46 PM, Update: 10.10.2018 8:06:08 PM, Count : 275
জন্মদিনে বাবরের মৃত্যুদন্ডের আদেশ

জন্মদিনে বাবরের মৃত্যুদন্ডের আদেশ

১৯৫৮ সালের আজকের এই দিনে (১০ অক্টোবর) জন্মগ্রহণ করেন লুৎফুজ্জামান বাবর। তার প্রাতিষ্ঠানিক শিক্ষা এইচএসসি পর্যন্ত। ২০০১ সালে তিনি বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন জোট সরকার গঠনের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। মূলত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের সঙ্গে তার ঘনিষ্ঠতার কারণে ক্ষমতার শীর্ষে উঠেন বাবর।

প্রথমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন লুৎফুজ্জামান বাবর। এদিকে মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্বে ছিলেন বিমানবাহিনীর সাবেক প্রধান এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী। তবে ক্ষমতা প্রয়োগের মানদন্ডে পূর্ণ মন্ত্রীকে অতিক্রম করেন লুৎফুজ্জামান বাবর।

আজকের এই দিনে তার জন্মদিন হলেও দিনটি তার জন্য মোটেও ভালো দিন নয়। কেননা তিনি আজকের এই দিন মৃত্যুদন্ডের আদেশ পেয়েছেন।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা হয় আজ বুধবার (১০ অক্টোবর)। দীর্ঘ চৌদ্দ বছর পর এ রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদন্ড দেয়া হয়েছে।

১৯৯১ সালে বাবর প্রথমবারের মত নেত্রকোনা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিতর্তিক নির্বাচনে সংসদ হিসেবে নির্বাচিত হন বাবর। এমনকি সর্বশেষ ২০০১ সালেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। আর তারপরই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান লুৎফুজ্জামান বাবর।

আজ বুধবার (১০ অক্টোবর) পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারের পাশে অবস্থিত ঢাকার ১নং অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন গ্রেনেড হামলা মামলার এ রায় ঘোষণা করেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162