বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮ | ২, কার্তিক, ১৪২৫
 / আন্তর্জাতিক / ঘূর্ণিঝড় তিতলির আঘাতে ভারতে নিহত ৮
আন্তর্জাতিক ডেস্ক, ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 11 October, 2018 at 5:59 PM, Count : 146
ঘূর্ণিঝড় তিতলির আঘাতে ভারতে নিহত ৮

ঘূর্ণিঝড় তিতলির আঘাতে ভারতে নিহত ৮

ঘূর্ণিঝড় তিতলির আগাতে অন্তত ৮ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে পার্শ্ববর্তী দেশ ভারতের দক্ষিণ-পূর্বাঞ্চলের অন্ধ্রপ্রদেশে। আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে প্রদেশের শ্রীকাকুলাম ও বিজয়নগরাম আঘাত হানে ঘূর্ণিঝড় তিতলি।

দেশটির বার্তা সংস্থা এএনআই ঘূর্ণিঝড় তিতলি নিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের অন্ধ্রপ্রদেশের দুই জেলায় ঘূর্ণিঝড় তিতলির আঘাতের পর সেখানে বিদ্যুৎ সংযোগ বন্ধ ও যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। এমতবস্থায় প্রদেশের উপকূলীয় অঞ্চলের গ্রামগুলোর সঙ্গে রাজ্যের যোগযোগব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। সঙ্গে প্রদেশটির পালাসা রেলস্টেশনও লন্ডভন্ড হয়েছে।

এছাড়াও এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে ভারতের অন্ধ্রপ্রদেশের পার্শ্ববর্তী উড়িষ্যায় আঘাত হানে ঘূর্ণিঝড় তিতলি। এসময় ঘন্টায় ১২৫ কি.মিটারের অধিক বেগে বাতাসের পাশাপাশি ভারি ধরণের বৃষ্টিপাতও হয়। ঘূর্ণিঝড় তিতলির আঘাতে উড়িষ্যায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন সেখানকার রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক।

এনডিটিভি আরও বলছে, তিতরি ১৪০ থেকে ১৬০ কি.মি বেগে আঘাত হেনেছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে। তিতলির কারণে অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যার মধ্যে রেল ও বিমান যোগাযোগ বন্ধ রয়েছে। এ জন্য ইন্ডিয়া এয়ারলাইন্স ভূবনেশ্বর থেকে বিমানের পাঁচটি ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণ বাতির করেছে।

ঘূর্ণিঝড় তিতলি দেশটির উড়িষ্যার গ্যাঞ্জাম, গজপতি, ক্ষুরদা, জগৎসিংপুর, কেন্দ্রপাড়া, ভদ্রক ও বালাসোর জেলায় আগাত হেনেছে। উক্ত জেলার বিভিন্ন জায়গায় ঝড়ের প্রবল অঅঘাতে গাছ উপড়ে পড়াসহ বিদ্যুৎ সরাবরাহ ও টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। এছাড়াও রাজ্যের বিভিন্নস্থানে ঘড়বাড়ি লন্ডভন্ড হয়েছে।

গত বুধবার উড়িষ্যা রাজ্য সরকার উপকূলীয় জেলার প্রায় তিন লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে নেয়ার নির্দেশ দেন। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত রাজ্যের স্থানীয় স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতের উড়িষ্যা এবং অন্ধ্রপ্রদেশে ঘূর্ণিঝড় তিতলি আঘাত হানার পর তা ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়ছে।

বিশাখাপত্তমের ঘূর্ণিঝড় সতর্ক কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা শ্রীনিবাস জানিয়েছে, বর্তমানে প্রদেশ দুইটিতে ঘন্টায় ৫০ থেকে ৬০ কি.মি বেগে বাতাস বইছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162