সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / জাতীয় / ডিম দিবসে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ
নিজস্ব প্রদিবেদক, ঢাকা।।ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 11 October, 2018 at 6:30 PM, Update: 11.10.2018 6:36:31 PM, Count : 176
ডিম দিবসে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ

ডিম দিবসে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ

প্রাণীজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনে ডিমের গুণাগুণ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে গত বছর ‘ডিম দিবস’- এ ৩ টাকা করে ডিম বিক্রির মেলা করা হয়। আর এবার ‘২৩ তম ডিম দিবসে’ সিদ্ধ ডিম বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পোল্ট্রি সংশ্লিষ্ট ৭টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস) থেকে যৌথভাবে উদযাপন করছে এ ডিম দিবস।

ডিম দিবস উপলক্ষে আগামীকাল শুক্রবার (১২ অক্টোবর) সকাল ১০ টায় সিরডাপ মিলনায়তনে ডিম দিবসের আলোচনা শুরু হবে। ডিম দিবসে এদিন রাজধানীর প্রেসক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবী ও সাধারণ মানুষদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে সিদ্ধ ডিম। এছাড়াও বিভিন্ন শিশু সদন ও এতিমখানা এবং বৃদ্ধাশ্রমেও বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে।

আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) ডিম দিবস উপলক্ষে এক বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিম দিবস উপলক্ষে ঢাকাসহ সব বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা এবং শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিশ্ব ডিম দিবস উদযাপনের অংশ হিসেবে আগামীকাল সকাল সাড়ে ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। ঢাকার বাইরে সবক’টি বিভাগীয় শহরে বিপিআইসিসি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত বছর ডিম দিবস উপলক্ষে তিন টাকা করে ডিম বিক্রির সিদ্ধান্ত নিয়ে রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে দিনব্যাপী এক মেলা হয়। মেলায় ডিম বিক্রির শুরু করার কিছুক্ষণ পরই ডিম বিক্রি বন্ধ করা হয়। এ জন্য পরে বেশ গোলযোগ পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162