সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / আন্তর্জাতিক / সমকামীতা হলেই গণধর্ষণ!
আন্তর্জাতিক ডেস্ক, ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 11 October, 2018 at 9:53 PM, Count : 288
সমকামীতা হলেই গণধর্ষণ!

সমকামীতা হলেই গণধর্ষণ!

নারী সমকামীদের ডাইনি মনে করা হয় পশ্চিম আফ্রিকার দেশ ক্যামেরুনে। সে জন্য তাদের শাস্তি গণধর্ষণ। দেশটিতে অসংখ্য সমকামী নারী-পুরুষ নির্যাতনের শিকার হলেও তারা কেউই তাদের নির্যাতিত হওয়ার বিষয়টি জানাতে চায় না।

এদিকে ভিভিয়ানে ও ফেদেরিকে অন্য দেশে থাকায় অমানবিক নির্যাতনের সেই ভয়াল অভিজ্ঞতা তুলে ধরেছেন। ভিভিয়ানে লেসবিয়ান হওয়ার কারণে তাকে ডাইনি অ্যাখা দিয়েছিল সেখানকার গির্জা।

ক্যামেরুনের রাজধানী ইয়াওন্দেতে শুধু মাত্র গির্জাতেই নয়, সেখানকার স্কুলেও তাকে শুনতে হয়েছে, সমকামী হওয়া শুধু পাপ নয়, এর অর্থ তোমার ওপর কোনও খারাপ আত্মা ভর করছে।

একই রকম ঘটনা ফেদেরিকেরও। ২০১৬ সালে যখন সে কর্মস্থল থেকে ফিরছিলেন তাকে রাস্তা থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা হয়। তখন তাকে ধর্ষণকারীরা বলেছিল যে, সমকামিতার জন্যেই তাকে এ শাস্তি দেয়া হলো।

২০১৭ সালের আন্তর্জাতিক লেসবিয়ান, গে, বাইসেক্সুয়াল, ট্রান্স অ্যান্ড ইন্টারসেক্স অ্যাসোসিয়েশনের একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, আফ্রিকার মধ্যে থাকা ৫৪টি দেশের ৩৩টি দেশেই অপরাধ হিসেবে গণ্য করা হয় সমকামিতাকে।

ক্যামেরুনের আদালতে যদি সমকামিতা প্রমাণ হয় তাহলে পাঁচ বছর কারাভোগ করতে হয়। গত বছর দেশটিতে সমকামীদের ওপর ৬০০টি হামলার ঘটনাও ঘটেছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, সমকামী নারীর মধ্যে শতকরা ২০ জন এবং সমকামী পুরুষদের মধ্যে শতকরা ১০ জন ধর্ষণের শিকার হয়েছেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162