এই মাত্র পাওয়া : দেশে সকল পর্নো সাইট ব্লক করার নির্দেশ
সোমবার, নভেম্বর ১৯, ২০১৮ | ৫, অগ্রহায়ণ, ১৪২৫
 / আইন-আদালত / কেরানীগঞ্জ কারাগারে ব্যারিস্টার মইনুল
নিজস্ব প্রতিনিধি, ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 23 October, 2018 at 7:44 PM, Update: 23.10.2018 7:49:51 PM, Count : 581
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তি করার অভিযোগে তার বিরুদ্ধে দায়ের করা মামলায় গ্রেফতারকৃত ব্যারিস্টার মইনুল হোসেনকে রাজধানী ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেল ৪টার দিকে কারাগারে নেয়া হয় ব্যারিস্টার মইনুল হোসেনকে। আর এ তথ্যটি নিশ্চিত করেন কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল আলম।

এর আগে দুপুরে আদালতে হাজির করা হয় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসনকে। আদালতে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম।

রংপুরে তার বিরুদ্ধে করা মানহানির এক মামলায় সোমবার (২২ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে ব্যারিস্টার মইনুল হোসেনকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে।

এর আগে টেলিভিশন টকশো’তে ব্যারিস্টার মইনুল হোসেন নারীর প্রতি বিদ্বেষপূর্ণ মন্তব্য করায় রংপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন মিলি নামের এক নারী।
 
দায়ের করা ওই মামলায় বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে।

গত ১৬ অক্টোবর মধ্যরাতে বেসরকারি টেলিভিশন ‘একাত্তর’ এর একটি টকশো’তে লাইভে যুক্ত হওয়া ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রশ্ন করেন মাসুদা ভাট্টি- ‘‘সামাজিক যোগাযোগমাধ্যমে একটি আলোচনা চলছে, আপনি সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে এসে জামায়াতের প্রতিনিধিত্ব করছেন কি না?’

ব্যারিস্টার মইনুল হোসেন ওই প্রশ্নের জবাব দেয়ার একপর্যায়ে মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন।

মইনুল হোসেনের এমন মন্তব্যের পর আলোচনা-সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পরে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন থেকে বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্য ক্ষমা চাওয়ার আহবান করা হয় ব্যারিস্টার মইনুল হোসেনকে।

এক আইনজীবী এ ঘটনায় ‘তথ্য চেয়ে’ আইনি নোটিশ পাঠিয়েছেন মাসুদা ভাট্টিকে। অন্যদিকে দেশব্যাপী এ পর্যন্ত আটটি মামলা হয়েছে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে।

তার মধ্যে গত ২১ অক্টোবর মাসুদা ভাট্টি নিজে তার বিরুদ্ধে রাজধানী ঢাকায় একটি মানহানির মামলা করেন। ঠিক একই দিন জামালপুর, কুমিল্লা ও কুড়িগ্রামে আরও তিনটি মানহানির মামলা হয় মইনুলের বিরুদ্ধে। পরের দিন ২২ অক্টোবর ভোলা, রংপুর ও ব্রাহ্মণবাড়িয়াতে আরও তিনটি মামলা হয়।

এদিকে আজ মঙ্গলবারও একটি মামলা হয়েছে ময়মনসিংহে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162