এই মাত্র পাওয়া : দেশে সকল পর্নো সাইট ব্লক করার নির্দেশ
সোমবার, নভেম্বর ১৯, ২০১৮ | ৫, অগ্রহায়ণ, ১৪২৫
 / আইন-আদালত / জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিচার শুরু
নিজস্ব প্রদিবেদক, ঢাকা।।ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 25 October, 2018 at 6:30 PM, Update: 25.10.2018 6:33:53 PM, Count : 162
জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিচার শুরু

জাবালে নূরের মালিকসহ ৬ জনের বিচার শুরু

রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর মামলায় জাবালে নূর বাসের চালক ও মালিকসহ ছয়জনের বিরুদ্ধে বিচার শুরু করার আদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ঢাকা মহানগর জজ কেএম ইমরুল কায়েস অভিযোগ গঠনের আদেশ দিয়ে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১ নভেম্বর দিন ধার্য করেন। এসময় মামলায় কারাগারে থাকা চার আসামির অব্যাহতির আবেদন নামঞ্জুর করেন আদালত।

চার্জগঠনকৃত আসামিরা হলেন- জাবালে নূর বাসের মালিক মো. শাহদাত হোসেন আকন্দ (৬০), চালক মাসুম বিল্লাহ (৩০), চালকের সহকারী মো. এনায়েত হোসেন (৩৮) ও চালক মো. জোবায়ের সুমন (৩৬) এবং অপর বাসমালিক মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও বাস চালকের সহকারী মো. আসাদ কাজী (৪৫)। এর মধ্যে প্রথম চার আসামি কারাগারে এবং বাকীরা পলাতক আছেন।

এ বিষয়ে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানিয়েছেন, আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ২৭৯/৩০৪/৩৪ ধারায় অভিযোগ গঠন করেছে আদালত। দন্ডবিধিগুলোর মধ্যে ২৭৯ ধারায় ৩ বছর পর্যন্ত কারাদন্ড বা ৫ হাজার টাকা জরিমানা বা উভয় দন্ড এবং ৩০৪ ধারায় যাবজ্জীবন পর্যন্ত কারাদন্ড বা যে কোনও বর্ণনার কারাদন্ড যা ১০ বছর পর্যন্তও হতে পারে।

চলতি বছর ২৯ জুলাই রাজধানীর কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে জাবালে নূর পরিবহনের দুটি বাস প্রতিযোগিতার সময় এমইএস বাসস্ট্যান্ডে দাঁড়ানো একদল শিক্ষার্থীদের ওপর বাস ওঠিয়ে দেয়। এতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের আব্দুল করিম রাজীব মুহূর্তেই নিহত হয়। এছাড়াও বেশ কয়েকজন শিক্ষার্থী এসময় আহত হয়।

দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের নজিরবিহীন আন্দোলনে পুরো রাজধানী ঢাকা এক সপ্তাহের মতো অচল থাকে। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস জানিয়ে পরিস্থিতি শান্ত করে সরকার।

দুর্ঘটনার দিনই মিমের বাবা জাহাঙ্গীর আলম ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। পরে আসামিদের বিরুদ্ধে বাংলাদেশ দণ্ডবিধির ২৭৯, ৩২৩, ৩২৫, ৩০৪ ও ৩৪ ধারায় ৬ সেপ্টেম্বর ডিবি পুলিশ উত্তর ক্যান্টনমেন্ট জোনাল টিমের ইন্সপেক্টর কাজী শরীফুল ইসলাম অভিযোগপত্র দাখিল করেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162