সোমবার, নভেম্বর ১৯, ২০১৮ | ৫, অগ্রহায়ণ, ১৪২৫
 / শেষ পাতা / অফিসার্স গানারি স্টাফ কোর্সের গ্রাজুয়েটদের মধ্যে সনদপত্র বিতরণ
ডেসটিনি রিপোর্ট
Published : Friday, 9 November, 2018 at 9:31 PM, Count : 25
অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯-এর গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামস্থ আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্রাজুয়েট অফিসারগণের মাঝে ‘জি+ সার্টিফিকেট’ প্রদান করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।
অনুষ্ঠানে এই কোর্সের প্রশিক্ষণার্থীদের মধ্য হতে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী পুরস্কার, শ্রেষ্ঠ রিসার্চ পেপার পুরস্কার এবং শ্রেষ্ঠ টেকনিক্যাল প্রজেক্ট পুরস্কার প্রদান করা হয়।
পুরস্কার প্রদান শেষে সেনাবাহিনী প্রধান বক্তব্যে কোর্সের সঙ্গে সংশ্লিষ্ট সকলের অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন। এ সময় তিনি সফলতার সঙ্গে কোর্স সম্পন্ন করার জন্য প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান।
উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি থেকে ৮ নভেম্বর ২০১৮ পর্যন্ত হালিশহর, চট্টগ্রামে অবস্থিত আর্টিলারি সেন্টার ও স্কুলে অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ পরিচালিত হয়।
এই কোর্সে ৫ জন বিদেশি অফিসারসহ সর্বমোট ১৭ জন প্রশিক্ষণার্থী অফিসার অংশগ্রহণ করেন। বিদেশি অফিসারদের মধ্যে ১ জন শ্রীলঙ্কান, ১ জন নেপালি, ২ জন নাইজেরিয়ান এবং ১ জন মালয়েশিয়ান প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন।
অফিসার্স গানারি স্টাফ কোর্স বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি অফিসারগণের সর্বোচ্চ পেশাগত কোর্স। এই কোর্সের মাধ্যমে রেজিমেন্ট অব আর্টিলারির অন্তর্ভুক্ত সকল আধুনিক যুদ্ধ সরঞ্জামাদি কার্যকরভাবে যুদ্ধে ব্যবহারের জন্য অফিসারগণকে প্রশিক্ষিত করে তোলা হয়।
উল্লেখ্য, এই কোর্স শেষে অফিসারগণকে বিইউপি কর্তৃক মাস্টার অব সায়েন্স (এ্যাপ্লায়েড গানারি) এমএসসি (এজি) ডিগ্রি প্রদান করা হয়।
অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, কোয়ার্টার মাস্টার জেনারেল, এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং উচ্চপদস্থ সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162