সোমবার, নভেম্বর ১৯, ২০১৮ | ৫, অগ্রহায়ণ, ১৪২৫
 / প্রথম পাতা / ‘মন্ত্রিসভায় নতুন মুখ আসছে না’
অর্থনৈতিক রিপোর্টার
Published : Friday, 9 November, 2018 at 9:39 PM, Count : 34
ঢাকা : নির্বাচনকালীন সরকার কাল শুক্রবার গঠিত হতে পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। একই সঙ্গে তিনি এও বলেন, নির্বাচনকালীন সরকারে নতুন মুখ আসছে না।  
গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে অর্থনৈতিক ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এতথ্য জানিয়েছেন।
অর্থমন্ত্রী মুহিত বলেন, কালকে, কালকের পরে নির্বাচনকালীন সরকার। মন্ত্রিসভায় নতুন করে কোনো সদস্য অন্তর্ভুক্ত হচ্ছেন কি না- প্রশ্নে তিনি বলেন, বোধ হয় হচ্ছে না। টেকনোক্র্যাট চারজনের পদত্যাগপত্র গ্রহণ হবে কি না- প্রশ্নে মুহিত বলেন, তারা এখনও আছেন। অ্যাকসেপ্ট করতে হবে তো। অ্যাকসেপ্ট সম্ভবত হতে পারে কিংবা আজকে রাতেও (বৃহস্পতিবার) হতে পারে। প্রধানমন্ত্রী যেদিন বলবেন।
তাদের জায়গায় অন্য কাউকে দেওয়া হবে কি না- প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, যারা আছেন তাদেরই চারজন কেউ কেউ চার্জে থাকবে। যার মিনিস্ট্রি একটা আছে তার দুইটা হয়ে যাবে। আপনি নিশ্চিত নতুন মুখ কেউ আসছে না- প্রশ্নে মুহিত আরো বলেন, মোটামুটি নিশ্চিত। কারণ, সরকারটা তো কোয়ালিশন সরকার। এমন কোনো সদস্য নেই যাকে দেওয়ার দরকার আছে। সুতরাং আমার মনে হয় না কোনো এডিশন হবে।    
প্রধানমন্ত্রীর নির্দেশে বুধবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়কমন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী হিসেবেই ?নূরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান পদত্যাগপত্র জমা দিয়েছেন।
সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, (পদত্যাগপত্র) অ্যাক্সসেপ্ট করতে হবে। অ্যাক্সসেপ্ট তো করবেন, যেহেতু উনি বলেছেন করতে। এখন হয়তো সময়ের ব্যাপার।
প্রধানমন্ত্রী অ্যাকসেপ্ট করার সাথে সাথে তাদের মন্ত্রিত্ব থাকবে না। তাদের পদত্যাগ গ্রহণ করা হলো।
সংলাপ প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, আলোচনা শেষ হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কালকে (শুক্রবার) হবে বলেও ধারণা দেন মন্ত্রী।
নির্বাচনে দাঁড়াবেন কি না প্রশ্নে মুহিত বলেন, না না। আমি তো দাঁড়াব না। ইটস মাই ডিসিশন। আমি নমিনেশন পেপার সাবমিট করব। ডামি কিছু সাবমিট করতে হয়। যদি আমার ক্যান্ডিডেট যে হবে তার মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে এ রকম ধরনের। এটা রুটিন ব্যাপার। আই ওয়ান্ট টু রিটায়ার্ড।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162