সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / ফিচার / সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ
কেশবপুর,(যশোর)প্রতিনিধি।।ডেসটিনি অনলাইন :
Published : Monday, 19 November, 2018 at 5:03 PM, Count : 192
সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ

সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ

প্রাথমিক শিক্ষাক্ষেত্রে এক জলন্ত প্রদীপ হিসেবে কাজ করছেন সফল এসএমসি সভাপতি মোঃ হারুনার রশীদ বুলবুল। বাংলাদেশের প্রতিটা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা নিয়ে যার ভাবনার শেষ নেই। তিনি অহর্নিশি ছুটে চলেছেন যশোর জেলার অনেক প্রাথমিক বিদ্যালয়ে।তিনি খবর নিচ্ছেন শিক্ষার্থীদের,তিনি আলোচনায় বসছেন শিক্ষকদের সাথে,এসএমসির সাথে। খবর নিচ্ছেন কোন শিক্ষার্থী টাকার অভাবে লেখাপড়া বন্ধ হচ্ছে কিনা, খাতা কলম কিনতে পারছে কিনা, যেখানে সমস্যা সেখানে ছুটে যাচ্ছেন তিনি।

এ প্রতিবেদকের সাথে সাক্ষাতকারে জানা গেছে,তাঁর ধারনা মতে বর্তমান বাংলাদেশ সরকারের পাশাপাশি এসএমসির একটি গুরুত্বপূর্ন ভ’মিকার মাধ্যমে প্রাথমিক শিক্ষায় যে অবদান রাখা যায় তিনি তার জলন্ত প্রমান। তিনি ইতিমধ্যে শিশুদের জন্য কল্যাণফান্ড(সংস্থা) গঠন করে এলাকায় ব্যাপক সাড়া ফেলেছেন। তিনি শিশুদের উন্নয়নের জন্য“ দুঃস্থ শিশু উন্নয়ন সংস্থা” রেজি নং যশোর -১৬১৫/১৮ নামক একটি সংস্থার মাধ্যমে যশোর জেলার অনেক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরন খেলনা সামগ্রী বিতরন করে জেলা তথা খুলনা বিভাগে ব্যাপক সাড়া ফেলেছেন। তিনি এসএমসি কল্যান ফান্ড গঠন করে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। 

জানাগেছে, হারুনার রশীদ বুলবুল ২০১৩ সালে যশোরের কেশবপুর উপজেলার প্রতাপপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি  নির্বাচিত হয়ে অদ্যাবধি একই পদে অবস্থান করে তিনি বিদ্যালয়ের আমুল পরিবর্তন এনেছেন। তিনি দুঃস্থ ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা, সন্ধ্যার পর শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে যেয়ে লেখা-পড়ার মনিটরিং, সমাপনী পরীক্ষার্থীদের জন্য রাত্রিকালীন কোচিং, মা ও অভিভাবক সমাবেশ,শিশুবরন উৎসব,শ্রেষ্ঠ মাকে পুরস্কৃত করা,সেরা শিক্ষার্থীকে পুরস্কৃত করা ,ফুলের বাগান করা, বিদ্যালয়ে মিড মিলের ব্যাবস্থা করা, ক্রিড়া সাংস্কৃতিক অনুষ্ঠান জাকজমকপূর্ণ ভাবে করা,জাতীয় প্রোগ্রাম যথাযথ পালন করা, স্টুডেন্ট কাউন্সিল গঠনসহ মাদক ও বাল্য বিবাহের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করে ব্যাপক সফলতা পেয়েছেন। এছাড়াও অন ডে অন ওয়ার্ড শিক্ষার্থী পঠন ও লিখন শৈলির কার্যক্রম অব্যাহত রেখেছেন।
সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ

সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ


সাফল্যের ধারাবাহিকতায় তিনি ৪ বার উপজেলা, ৪ বার জেলা, ৩ বার বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করেন। উল্লেখ্য,তিনি চলতি সালেও জাতীয় পর্যায়ে অংশ গ্রহনের প্রস্তুতি নিচ্ছেন।

প্রতাপপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনির শিক্ষার্থী পার্থ সারতী দাস জানায়, আমাদের সভাপতি সাহেব রাতে আমাদের বাড়িতে যেয়ে যেয়ে পড়াশুনার খোজ খবর নেন।

সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ

সফল এসএমসি সভাপতি হারুনার রশীদ

প্রতাপপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়েরএকজন অভিভাবক মিলন কুমার দাস জানান,আমাদের বিদ্যালয়ের সভাপতি মোঃ হারনার রশীদ বুলবুল সত্যিই একজন যোগ্যব্যক্তি। তিনি বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেনও এলাকার দুঃস্থ শিক্ষার্থীদের সহযোগীতার কার্যক্রম অব্যাহত রেখেছেন।

কেশবপুর উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও উপজেলা শিক্ষা কমিটির সদস্য জনাব নাজমুল হুদা বাবু ডেসটিনি অনলাইনকে জানিয়েছেন  প্রতাপপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  সভাপতি মোঃ হারনার রশীদ বুলবুল বিগত দুই বছর খুলনা বিভাগের শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছেন। এবারও তিনি খুলনা বিভাগের শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছেন। আমি আশা করি, জাতীয় পর্যায়েও তিনি শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়ে বিজয়ী হবেন।                                                                                     
 


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162