সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / আন্তর্জাতিক / ভোট দিলেই পাবে মোটরসাইকেল ও স্মার্টফোন!
আন্তর্জাতিক ডেস্ক, ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 27 November, 2018 at 6:51 PM, Update: 27.11.2018 6:56:34 PM, Count : 207
ভোট দিলেই পাবে মোটরসাইকেল ও স্মার্টফোন!

ভোট দিলেই পাবে মোটরসাইকেল ও স্মার্টফোন!

আর মাত্র ক’দিন পরই নির্বাচন। তাই তো নির্বাচন কেন্দ্র করে জোর প্রচারণা চালাচ্ছে প্রার্থীরা। চালানোই স্বাভাবিক, কেননা ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন। সেজন্য বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে হাজির হচ্ছেন প্রার্থীরা। এতে পিছিয়ে নেই ভারতের তেলেঙ্গানা রাজ্যের একটি জেলার নির্বাচন কমিশনও। এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

ভোটাররা ভোট দিতে যাবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। এ সংশয়ের মাঝে শতভাগ ভোটার উপস্থিতি নিশ্চিত করার চ্যালেঞ্জ নিচ্ছে নির্বাচন কমিশন।

তাই ভোটারদের ভোটকেন্দ্রে টানার জন্য অভিনব এক সিদ্ধান্ত নিয়েছে তেলেঙ্গানার সিদ্দিপেট জেলা নির্বাচন কমিশন। ‘ভোট দিন, বাইক জিতুন। পেতে পারুন স্কুটি বা স্মার্ট ফোনও!’ কমিশনের এমন স্লোগানের মাধ্যমে উৎসাহ দেয়া হচ্ছে ভোটারদের।

নির্বাচন কমিশনের এই উপহার পাওয়ার জন্য ভোটারকে কোনও নির্দিষ্ট ব্যক্তি বা দলের প্রার্থীকে ভোট দেয়ার কথা বলা হয়নি। কেবলমাত্র ভোটকেন্দ্রে হাজির হয়ে ভোট দিলেই হবে।

জেলার চারটি বিধানসভা কেন্দ্রের সকল বুথের ভোটাররাই পাবেন এই সুবর্ণ সুযোগ। কেন্দ্রের ভোটদাতাদের নিয়ে ‘ড্র’ করে বিজয়ী নির্বাচন করে এই পুরস্কার দেয়া হবে।

এ বিষয়ে জেলা প্রশাসন জানান, ভোটের দিন কুপন রাখা হবে বুথের বাইরে। ভোটাররা ভোট দিয়ে বাইরে বের হয়ে একটি করে কুপন নিবেন। আর কুপনের একটি অংশ কেটে জমা রাখা হবে। কেটে রাখা অংশ নিয়ে ভোট শেষে করা হবে ‘লাকি ড্র’।

এছাড়াও তারা জানান, নারী ও পুরুষদের জন্য পৃথক পৃথক কুপন থাকবে। পুরুষদের মধ্যে একজন বিজয়ী পাবেন মোটরসাইকেল এবং নারীদের মধ্য থেকে একজন পাবেন একটি স্কুটি। এছাড়াও নারী-পুরুষ ভোটারদের পৃথকভাবে পাঁচজন করে পাবেন স্মার্টফোন।

উল্লেখ্য, তেলেঙ্গানা বিধানসভায় নিজেদের গ্রুপকে আরও শক্তিশালী করতে নির্ধারিত সময়ের আগেই নির্বাচনের আহবান করেন রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। রাজ্যটি যদিও আগে অন্ধ্রপ্রদেশের অংশ ছিল তবে ভারতের ২৯ তম রাজ্য হিসেবে তেলেঙ্গানা ২০১৪ সালে আত্মপ্রকাশ করে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162