সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / খেলাধুলা / ম্যাচের নায়ক মিরাজ, সিরিজ সেরা সাকিব
ক্রীড়া প্রতিবেদক।। ডেসটিনি অনলাইন :
Published : Sunday, 2 December, 2018 at 4:31 PM, Count : 840
ম্যাচের নায়ক মিরাজ, সিরিজ সেরা সাকিব

ম্যাচের নায়ক মিরাজ, সিরিজ সেরা সাকিব

সেপ্টেম্বরে এশিয়া কাপের মাঝ পথেই আঙুলের চোটের কারণে ফিরে আসতে হয় দেশে। জরুরি চিকিৎসা নিতে হয় ঢাকার একটি হাসপাতালে। এর পর অস্ট্রেলিয়া চিকিৎসা নেয়ার পর ছিলেন বিশ্রামে। চিকিৎসকের উপদেশ অনুযায়ী পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের মধ্য দিয়ে ফেরেন ২২ গজে। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে দলের হাল ধরেন। 

৬৪ রানে জয় পায় বাংলাদেশ দল। ওই ম্যাচের প্রথম ইনিংসে ৩৪ রানের ইনিংস খেলেন। তুলে নেন তিনটি উইকেট। পরের ইনিংসে ব্যাট হাতে মাত্র ১ রান করলেও দুটি উইকেট তুলে নেন। ঢাকায় ফিরে ৮০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। দুই ইনিংস মিলিয়ে তুলে নিয়েছেন মোট ৫ উইকেট। এতে প্রথমারের মতো কোনো দলকে ফলো অনে পাঠিয়ে ইনিংস ও ১৮৪ রানের বিশাল জয় পেয়েছে টাইগাররা। সিরিজে অলরাউন্ড পারফরম্যান্সের কারণে সাকিব আল হাসানকেই দেয়া হয়েছে ম্যান অব দ্য সিরিজের খেতাব।


এদিকে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ১২ উইকেট তুলে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ইনিংসে ৫৮ রানের ৭টি আর দ্বিতীয় ইনিংসে ৫৯ রান করে পাঁচ উকেট খুঁজে নেন ডান-হাতি এই স্পিনার। আর তাই ম্যাচের নায়ক তাকেই নির্বাচিত করা হয়।

আগামী ৯ ডিসেম্বর থেকে মিরপুরে ক্যারিবীয়দের বিপক্ষে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে ১১ তারিখ দ্বিতীয় ম্যাচ হবে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি সিলেটে আয়োজন করা হবে। তার আগে ৬ ডিসেম্বর বিকেএসপির মাঠে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নেবে সফরকারীরা।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162