সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / জেলার খবর / ৪থেকে ৭ টাকা কেজি শীতকালিন সবজি
খুশি ক্রেতা বিক্রেতা-লোকসানের আশংকা চাষীদের
এম,এ রহিম,বেনাপোল।।ডেসটিনি অনলাইন :
Published : Monday, 3 December, 2018 at 4:40 PM, Count : 580
৪থেকে ৭ টাকা কেজি শীতকালিন সবজি

৪থেকে ৭ টাকা কেজি শীতকালিন সবজি

বন্দর নগরী বেনাপোল ও শার্শায় শীতকালিন সবজির সরবরাহ ও উৎপাদন বৃদ্ধির কারনে স্থানীয় বাজারে কমে গেছে বিভিন্ন ধরনের সবজির দাম। ৪ থেকে ৭ টাকা কেজিতে বিক্রি হচ্ছে মূলা, ফুলকপি, পাতাকপি,পালংশাক,বেগুন,শীম,পটল ও কাচামরিচ সহ বিভিন্ন ধরনের সবজি।ফলে ব্যাবসায়ি ও ক্রেতারা লাভবান  হলেও লোকসানের মুখে পড়েছে কৃষকেরা।

আরমান আলী জানান,বাজারে বেড়েছে সবজির আমদানি। তাই কম দামে সবজি কিনিতে পেরে খুশি তারা। ১০দিন আগে এসব সবজির দাম প্রতিকেজিতে বেশী ছিল ২০ থেকে ৩০টাকা। তাই এখন তারা বেশী সবজিই খাচ্ছেন তারা।   

চলতি মৌসমে পটল,বেগুন,শীম,কপিসহ অনেক সবজির ফলন হয়েছে ভাল। বাজারে বেড়েছে আমদানি সবজি চাষী খোরসেদ আলী ও আনার হোসেন ডেসটিনি অনলাইনকে বলেন,সবজির বিক্রি কম। তাই দাম পাচ্ছেনা কৃষকেরা। লোকসানের আশংকা তাদের। তবে টমেটো, মেটে আলু ও ধনিয়া চাষ করে লাভবান হচ্ছেন অনেক চাষী। ব্যাবসায়ি রাজু আহম্মেদ ও আবদার হোসেন বলেন,বেনাপোল নাভারন শার্শা,বাগআচড়া,গোগাও সাড়াতলা সহ বিভিন্ন বাজারে সবজির মজুত বাড়লেও ক্রেতা বিক্রেতা কম। ফলে কমে গেছে দাম,চাষীদের ফসল হয়েছে বেশী। বাড়ছে আমদানি-ফলে বিক্রি কম হওয়ায় কমেছে দাম। সরবরাহ কমলে বাড়বে দাম জানান ব্যাসায়ি নেতারা। 

উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার ডেসটিনি অনলাইনকে জানান,উপজেলায় ১৬শ হেক্টর জমিতে সবজির আবাদ হয়েছে। ফলন ও সরবরাহ বাড়ায় বাজারে কমেছে সবজির দাম। তবে উৎপাদন ভাল হওয়ায় চাষীরা লাভের মুখ দেখবে চাষ আরো বাড়ছে বলে জানান তিনি।  


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162