সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / জেলার খবর / মাগুরা-১ আসনে বিএনপির প্রার্থী মনোয়ার হোসেন খান জেলে
মাগুরা প্রতিনিধি।।ডেসটিনি অনলাইন :
Published : Monday, 3 December, 2018 at 6:30 PM, Count : 797
মাগুরা-১ আসনে বিএনপির প্রার্থী মনোয়ার হোসেন খান জেলে

মাগুরা-১ আসনে বিএনপির প্রার্থী মনোয়ার হোসেন খান জেলে

২০১৫ সালের ২১ মার্চ সরকার পতন আন্দোলনে সারাদেশ উত্তাল। সেই আন্দোলনের তাপে উত্তপ্ত ছিল মাগুরা জেলাও। কোনো  জ্বালাও-পোড়াও, ভাঙচুর রক্তপাত বা  প্রাণহানির ঘটনা ঘটেনি দীর্ঘ ৬ মাসের টানা আন্দোলনে। ফলে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একটা মামলা করারও সুযোগ পায়নি পুলিশ। 

২২ মার্চ ২০১৫ মাগুরা-যশোর সড়কের মঘিরঢাল এলাকায় একটি বালুবাহী ট্রাকে পেট্রোলবোমা হামলার শিকার হয়ে ৯ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়। যার মধ্যে মারা যান ৫ জন, বাকি ৪ জন পঙ্গুত্ববরণ করেন। এ ঘটনায় ২২ মার্চ মাগুরা সদর থানার এএসআই আব্দুস সালাম বাদী হয়ে জেলা বিএনপির তৎকালীন সহ-সভাপতি মনোয়ার হোসেন খান (যিনি ঘটনার দিন ও সময়ে ঢাকায় অবস্থান করছিলেন।) তাকেসহ ২৬ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে  আসামি করে মামলা করেন। মামলায় মনোয়ার হোসেন খানসহ ২৩ জনের নামে একই বছর ১৬ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা মাগুরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাউল হক। এই মামলাটি প্রথম থেকেই একটি রাজনৈতিক হয়রানিমূলক মামলা হিসেবে দাবি করে আসছে বিএনপি। কেননা এই মামলার কোনো সাক্ষী নেই। আর যাদেরকে আসামি করা হয়েছে তারা কেউই ওই ঘটনার সাথে জড়িত নন। কেবলমাত্র রাজনৈতিক স্বার্থ হাসিল করার জন্যই বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে এই মামলাটি করা হয় বলেও দলটির অভিযোগ।
 মনোয়ার হোসেন খান ঘটনার সময় ঢাকায় অবস্থান করলেও তাকে কেন এ মামলায় আসামি করা হলো তার নেপথ্য কারণ অনুসন্ধানে জানা যায়, মনোয়ার হোসেন খান দেশের বৃহত্তম ফার্মাসিউটিক্যাল কোম্পানি ইনসেফটার জেনারেল ম্যানেজার পদে চাকরি করার সুবাদে মাগুরা জেলার অসংখ্য বেকার যুবককে চাকরি দিয়ে কর্মসংস্থান করেছেন এবং তাদের পরিবারে হাসি ফুটিয়েছেন। একই সাথে তিনি জনকল্যাণের রাজনীতি চর্চা করে মাগুরাবাসীর মন জয় করেন। তিনি গরিব-দুঃখী অসহায় ও বিপদগ্রস্ত মানুষকে আর্থিক সাহায্য করে নজির সৃষ্টি করেন। অন্যদিকে আশ্রয়হীনকে আশ্রয়ের ব্যবস্থা ও গুরুতর অসুস্থ মানুষকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিতেন। জেলার যেকোনো মানুষই বিপদগ্রস্ত হয়ে মনোয়ার হোসেন খানের কাছে এলে তিনি তাকে খালি হাতে ফেরাতেন না। এভাবে তিনি ছেলেমেয়ের শিক্ষার জন্য, বিবাহের জন্য, বিদেশে কর্মসংস্থানের জন্য সাধ্যমতো আর্থিক সাহায্য করে পাহাড়সমান জনপ্রিয়তা অর্জন করেন। এসব কারণেই মাগুরাবাসী মনোয়ার হোসেন খানকে আগামী দিনের এমপি ভাবতে শুরু করেছিল। এমন দাবিও তুলেছিল বেগম জিয়ার কাছে। মাগুরাবাসীর সেই গণদাবি কণ্ঠে ধারণ করে জনদরদি মনোয়ার হোসেন খান জনকল্যাণের রাজনীতি চর্চার মাধ্যমে এমপি নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছিলেন। আর এ কারণেই তার নামে নাশকতার মামলা দিয়ে তাকে দেশ ছাড়া করা হয়। এতে মাগুরার সাধারণ জনগণের হৃদয়ে এক বিরাট ক্ষতের সৃষ্টি হয়। ক্ষোভে ফুঁসতে থাকে তারা।

মনোয়ার হোসেন খানের বিরুদ্ধে দায়ের করা এই ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের জোর দাবিও ওঠে। বাধ্য হয়ে প্রাণ রক্ষার্থে তিনি দেশ ছাড়তে বাধ্য হন। এরপর দীর্ঘ ৩টি বছর তার সাহায্য ও মানবিক সেবা বঞ্চিত হন মাগুরাবাসী। শেষাব্দী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ষড়যন্ত্রমূলক নাশকতা মামলার হুলিয়া মাথায় নিয়েও মাগুরাবাসীর ডাকে তিনি দেশে ফিরে আসেন।  ১৯ নভেম্বর হাইকোর্ট জামিন নেন। কিন্তু পরবর্তীতে রাষ্ট্র পরে করা আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি রেজাউল হক ও জাফর আহম্মেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ ২৬ নভেম্বর সোমবার এ জামিন বাতিল করেন। 

মনোয়ার হোসেন খান গত বৃহস্পতিবার মাগুরা জেলা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ জেলা ও দায়রা জজ শেখ মো. মফিজুর রহমান তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। সেই থেকে তিনি মাগুরা জেলা কারাগারে অবস্থান করছেন। এদিকে তার মুক্তির অপেক্ষায় প্রতিদিন হাজার হাজার বিএনপি নেতা ,কর্মী ও সাধারণ মানুষ চোখের জল ঝরাচ্ছেন। এ অবস্থায় মাগুরায় অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে কীভাবে?


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162