সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮ | ২৬, অগ্রহায়ণ, ১৪২৫
 / শিক্ষা / ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন হিজবুত তাহরীরের পোস্টারিং
মোহাম্মদ আহসান হাবীব, ঢাবি প্রতিনিধি।।ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 6 December, 2018 at 6:28 PM, Update: 06.12.2018 7:57:42 PM, Count : 93
ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন হিজবুত তাহরীরের পোস্টারিং

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন হিজবুত তাহরীরের পোস্টারিং

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কয়েকটি ভবনের দেয়ালে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন হিযবুত তাহরীর পোস্টার সাঁটিয়াছে। কর্তৃপক্ষের ধারণা সচেতন ছাত্র-ছাত্রী, নিরাপত্তারক্ষী ও প্রক্টরিয়াল বডির চোখ ফাঁকি দিয়ে ভোররাতে এসব পোস্টার লাগানো হয়।

দৈনিক ডেসটিনি অনলাইনের অনুসন্ধানে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের "খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউট" ও  "বাংলা একাডেমি" গেইটে প্রায় বিশ পঁচিশটি পোস্টার লাগানো হয়। এসব পোস্টারে ‘হিজবুত তাহরীর নেতৃত্বে খিলাফাতে রাশিদাহ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হোন', 'জাতীয় নির্বাচন এই যুলুমের শাসন এবং জনগণের ভাগ্যের কোন পরিবর্তন আনবে না’, ‘আসন্ন খিলাফত একমাত্র মুক্তির পথ’ ইত্যাদি লেখা আছে।

এছাড়া এই পোস্টারে স্বেচ্ছাচারী শাসনের অবসান ঘটবে এবং ন্যায়পরায়ণ শরী’আহ শাসন নিশ্চিত করাসহ আসন্ন খিলাফত রাষ্ট্রের ছয়টি দাবি তুলে ধরা হয়।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী দৈনিক ডেসটিনিকে অনলাইনকে বলেন, আমি বিষয়টি জানি না। প্রক্টররিয়াল বডির সদস্যরা দ্রুত এ পোস্টার অপসারণ করবে। আমরা পুলিশ প্রশাসনের সাথেও কথা বলছি তারা এসব বিষয়ে নজর রাখবে।


প্রসঙ্গত, বাংলাদেশে ২০০১ সালে আনুষ্ঠানিকভাবে হিযবুত তাহরীর কার্যক্রম শুরু করে। ২০০৯ সালের ২২ অক্টোবর সরকার ‘জননিরাপত্তার স্বার্থে’ দলটি নিষিদ্ধ করে। দলটির বেশ কয়েকজন নেতা বর্তমানে কারাগারে আছেন।

তবে জাতীয় নির্বাচনের ঠিক পূর্বমূহুর্তে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের দেওয়ালে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের পোস্টার সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগের সৃষ্টি করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু বিপথগামী শিক্ষার্থীও হয়তো গোপনে এই সংগঠনের সঙ্গে জড়িত এমন আশঙ্কাও করছে অন্যরা।  


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


এই ক্যাটেগরির আরো সংবাদ
প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162