সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / আন্তর্জাতিক / বিশ্বজুড়ে ভিক্ষা করে বেড়াচ্ছেন ইমরান খান : মুরাদ আলী শাহ
আন্তর্জাতিক ডেস্ক।।ডেসটিনি অনলাইন :
Published : Monday, 7 January, 2019 at 5:38 PM, Count : 185
বিশ্বজুড়ে ভিক্ষা করে বেড়াচ্ছেন ইমরান খান : মুরাদ আলী শাহ

বিশ্বজুড়ে ভিক্ষা করে বেড়াচ্ছেন ইমরান খান : মুরাদ আলী শাহ

আসন্ন অর্থনৈতিক সঙ্কট থেকে বাঁচার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিশ্বজুড়ে ভিক্ষা করে বেড়াচ্ছেন। রোববার এক সমাবেশে অংশ নিয়ে এ মন্তব্য করেছেন দেশটির সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ।পাকিস্তান পিপলস পার্টির নেতা মুরাদ শাহ বলেছেন, ভিক্ষা চাওয়ার জন্য (অর্থনৈতিক সহায়তা) এক দেশ থেকে আরেক দেশে যাচ্ছেন ইমরান খান। সিন্ধ প্রদেশের মাতলি এলাকায় এক সমাবেশে তিনি এ মন্তব্য করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে সামা টিভি।

সিন্ধ প্রদেশের এই মুখ্যমন্ত্রী বলেন, রাজনীতিতে যাদের অভিজ্ঞতা নেই তাদেরকে সরকারে আসন দিয়েছেন ইমরান খান। মূল্য পরিশোধ চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তার লক্ষ্যে গত সপ্তাহে পাকিস্তানের সঙ্গে ৬২০ কোটি ডলারের সহায়তা প্যাকেজ চুক্তি চূড়ান্ত করেছে সংযুক্ত আরব আমিরাত।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন বলছে, দেরীতে মূল্য আদায়ের শর্তে পাকিস্তানে ৩ দশমিক ২ বিলিয়ন ডলারের তেল রফতানি করবে আমিরাত। এছাড়া ইসলামাবাদকে বাকি ৩ বিলিয়ন ডলার নগদ সহায়তা দেবে আমিরাত। রোববার দুই দিনের সফরে পাকিস্তানে গিয়ে আমিরাতের যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ এই চুক্তির ব্যাপারে ঘোষণা দেন।

ডন বলছে, ইতোমধ্যে সৌদি আরবের কাছ থেকে ৩.১৮ শতাংশ সুদে ২ বিলিয়ন ডলার নগদ অর্থ সহায়তা পেয়েছে পাকিস্তান। দেশটির কাছ থেকে তৃতীয় ধাপে আরও এক বিলিয়ন ডলার সহায়তা আগামী মাসের প্রথম সপ্তাহের দিকে পাওয়ার কথা রয়েছে ইসলামাবাদের।

এছাড়া কাতারের সঙ্গেও আমদানিকৃত এলএনজির মূল্য হ্রাস অথবা দেরীতে মূল্য পরিশোধের ব্যাপারে আলোচনা শুরু করেছে পাকিস্তান। তবে এই আলোচনা এখনও প্রারম্ভিক পর্যায়ে রয়েছে।

সূত্র : এনডিটিভি।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162