সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / খেলাধুলা / সিলেটের নেটে তাহির ও একঝাক ক্ষুদে লেগ স্পিনার
ডেসটিনি অনলাইন :
Published : Monday, 7 January, 2019 at 6:46 PM, Update: 07.01.2019 6:52:45 PM, Count : 74
সিলেটের নেটে তাহির ও একঝাক ক্ষুদে লেগ স্পিনার

একাডেমী মাঠে প্রবেশ করতেই দেখা গেল সোনালি চুলের ইমরান তাহিরকে। সিলেট সিক্সার্সের নেটে বেশ কিছু স্থানীয় লেগ স্পিনারের সাথে কথা বলতে দেখা গেল বিশ্ব ক্রিকেটের এই পরিচিত তারকাকে। তাহিরের সাথে দুই-তিন জনের ছোট্ট দলটি সিক্সার্স ব্যাটসম্যানদের বিপক্ষে ঘণ্টা খানিক বল করেন।

তরুণ এসব বোলারদের সঙ্গে একই নেটে ছিলেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহিরও। ব্যাটিংয়ে তাঁদের বিপক্ষে নিজেদের ঝালাই করে নিচ্ছিলেন নিকোলাস পুরান-তৌহিদ হৃদয়রা। 


দুই-একটি ডেলিভারির পর দেখা গেল, নেটে বল করতে আসা ক্রিকেটারদের সাথে আলাপ করছেন তিনি। হাত ঘুরিয়ে দেখিয়ে দিচ্ছিলেন কিভাবে গুগলি করতে হয়। কোন রাখঢাক নেই, তারকা ক্রিকেটারের শরীরী ভাষা নেই, মনে হচ্ছিল তাহির তাদেরই একজন। 

কিভাবে লেগ স্পিনের সময় বল গ্রিপ করতে হয়, ছাড়ার সময় কিভাবে বল ধরতে হয় সেসব নিয়ে তাঁদের সঙ্গে কথা বলছিলেন তিনি। এদের মধ্যে একজন এসেছেন টঙ্গী থেকে, নাম আব্দুর রাজ্জাক। অনুশীলন শেষে ক্রিকফ্রেঞ্জির সাথে কুশল বিনিময়ের সময় বলেছেন তাহিরের সাথে তাঁর কথোপকথনের কথা।

'গুগলি কিভাবে করতে হয় সেই ব্যাপারে কিছু টিপস দিয়েছেন, কিভাবে গ্রিপ করতে হয়, ছাড়ার সময় কি করতে হবে। সঙ্গে লেগ স্পিন নিয়েও কিছু উপদেশ দিয়েছেন,' বলেছেন ক্ষুদে লেগ স্পিনার।নেটে বোলিং করা এই স্পিনার স্বপ্ন দেখেন দেশকে প্রতিনিধিত্ব করার। নেটে বোলিং করেছেন উইন্ডিজ তারকা নিকোলাস পুরানকে। বিদেশী ক্রিকেটারদের বিপিএলের মঞ্চে উপস্থিতি কাজে আসছে দেশের ভবিষ্যত তরুণদের জন্য। রাজ্জাক আরও বলেন,'নেটে অনেককেই বোলিং করেছি। নিকোলাস পুরানের বিপক্ষে বেশী বোলিং করা হয়েছে। দেশের হয়ে খেলার স্বপ্ন তো অবশ্যই দেখি। ইন শা আল্লাহ বছর দুই তিনেক পর আন্তর্জাতিক ম্যাচে ওদের বিপক্ষে বোলিং করব।'

বিপিএলে বিদেশী ক্রিকেটারদের অংশ গ্রহণ তরুণ ক্রিকেটারদের ভবিষ্যত গড়তে সাহায্য করছে। এদের থেকেই উপদেশ দিয়েই নিজেদেরকে আরও পরিপক্ব করে তুলছেন তাঁরা। মিরপুরের একাডেমিতে আসা এই তরুণের কথায় এরই প্রমাণ মিলেছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162