সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / জেলার খবর / সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০
তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি :ডেসটিনি অনলাইন :
Published : Tuesday, 8 January, 2019 at 6:05 PM, Count : 75
সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০

বেতন বৈষম্যের অভিযোগে সাভার ও আশুলিয়ার বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, লাঠিচার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে শ্রমিক ও পুলিশ সহ আহত হয়েছে অন্তত ২০জন।  

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার হেমায়েতপুর পদ্মার মোড় বাগবাড়ি এলাকা ও আশুলিয়ার কাঠগড়া, খেজুর বাগান ও জিরাবো এলাকায় শ্রমিকদের এ বিক্ষোভের ঘটনা ঘটে।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন বৈষম্যের অভিযোগ তুলে সাভারের হেমায়েতপুরের পদ্মার মোড় বাগবাড়ি এলাকায় স্ট্যান্ডার্ড গ্রুপের শামস স্টাইল ওয়্যারস লিমিটেডের শ্রমিকরা সকালে কারখানায় কাজে যোগ না দিয়ে কারখানার পাশে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তাদের সাথে পার্শবর্তী আরও কয়েকটি কারখানার শ্রমিকরাও আন্দোলনে যোগ দেন। পরে তারা হেমায়েতপুর-শ্যামপুর সড়কে টায়ার জা¦লিয়ে আগুন দিয়ে  অবরোধ করতে থাকে। এসময় পুলিশ বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্তণে আনতে পুলিশ এসময় লাঠিচার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেন। এতে পুলিশ ও শ্রমিকসহ আহত হন ২০ জন। আহত শ্রমিক ও পুলিশদের  প্রাথমিক চিকিৎসা সেবা দিতে বিভিন্ন হাসপাতালে ভর্তি ভর্তি করা হয়েছে। 
সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০



এদিকে, আশুলিয়ার সাউদার্ন পোশাক কারখানার শ্রমিকরা জানান, বেতন বৈষম্যের প্রতিবাদে তারা সহ আরো বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভে জিরাবো-বিশমাইল সড়কে নামলে পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ারসেল ও জলকামান থেকে পানি নিক্ষেপ করে বিক্ষোভ দমাতে চেষ্টা করে। এতে প্রায় অর্ধশত শ্রমিক আহত হন। শ্রমিকরাও পুলিশ কে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ২ ঘন্টা ধরে শ্রমিক পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার এ ঘটনা ঘটে।
সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০

সাভারে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত-২০


এছাড়া আশুলিয়ার কাঠগড়া এলাকার সাউদার্ন বিডি লিমিটেড, কন্টিনেন্টাল গার্মেন্টস লিমিটেড, হ্যাসন কোরিয়া সোয়েটার লিমিটেড, এসবিএস ডেনিম ওয়্যার লিঃ, লিলি এ্যাপারেলস লিঃ, ক্রস ওয়্যার লিঃ, ম্যাট্রো নিটিং লিঃ ও এশিয়ান নিটওয়্যার লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিকরা তাদের বেতন বৈষম্যের প্রতিবাদে বিক্ষোভ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারসেল ও জলকামান ব্যবহার করে। এসময় শ্রমিক-পুলিশের সাথে ধাওয়-পাল্টা ধাওয়া সহ ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। 

শিল্প পুলিশ-১ এর ওসি মাহমুদর রহমান ডেসটিনি অনলাইনকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লীষ্ট এলাকায় অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162