সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / শেয়ার বাজার ও বাণিজ্য / পোশাক খাতে বেতন সমস্যা দূর হবে এক মাসেই : বাণিজ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক।।ডেসটিনি অনলাইন :
Published : Wednesday, 9 January, 2019 at 5:23 PM, Count : 66
ফাইল ছবি

ফাইল ছবি

নতুন বেতন কাঠামোর অসঙ্গতি দূর করতে যে কমিটি গঠন করা হয়েছে, তাদের প্রতিবেদন পাওয়ার পর পোশাক খাতের শ্রমিকদের আর সমস্যা থাকবে না। আর এটা হতে এক মাস সময় লাগবে। বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।নূন্যতম মজুরি কাঠামো বাড়ানো ও বাস্তবায়নের দাবিতে গত কয়েকদিন ধরে রাজধানীসহ বেশকিছু এলাকায় পোশাক খাতের শ্রমিকরা বিক্ষোভ-অবরোধ করছে। আজও তা অব্যাহত আছে।

উদ্ভূত পরিস্থিতিতে গাজীপুরের বিভিন্ন এলাকার শতাধিক কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।বাণিজ্যমন্ত্রী বলেন, নতুন বেতন কাঠামোর কারণে কোনও শ্রমিকের যদি বেতন কমে যায় তাহলে তা আগামী মাসের বেতনের সঙ্গে সমন্বয় করে পরিশোধ করা হবে। নতুন বেতন কাঠামোর অসঙ্গতি দূর করতে শ্রমিক পক্ষের ৫ জন, মালিক পক্ষের ৫ জনসহ শ্রম এবং বাণিজ্য সচিবের সমন্বয়ে গঠিত কমিটি কাজ করবে।

‘এই কমিটির প্রতিবেদন পাওয়ার পর গার্মেন্ট শ্রমিকদের বেতনের বিষয়ে আর কোনও সমস্যা থাকবে না।’তিনি গার্মেন্ট শ্রমিকদের কাজে মনোযোগ দেয়ার আহ্বানও জানিয়েছেন।টিপু মুনশি বলেন, যে কোনও বিষয় নতুন চালু হলে তা বাস্তবায়ন করতে একটু আধটু সময় লাগে। নতুন বেতন কাঠামো বাস্তবায়ন হয়ে গেলে এ সমস্যা দূর হয়ে যাবে।তিনি জানান,  এই ধরনের আন্দোলনে অনেক সময় বাইরের লোক ঢুকে যায়। সে বিষয়টি সরকার কঠোরভাবে মনিটর করছে।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162