সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / জেলার খবর / ফরিদা ইয়াসমিন লিকাকে সংরক্ষিত আসনের এমপি দেখতে চায় লক্ষ্মীপুরবাসি
নজির আহম্মদ, লক্ষ্মীপুর, ডেসটিনি অনলাইন :
Published : Thursday, 10 January, 2019 at 5:22 PM, Count : 586
ফরিদা ইয়াসমিন লিকাকে সংরক্ষিত আসনের এমপি দেখতে চায় লক্ষ্মীপুরবাসি

ফরিদা ইয়াসমিন লিকাকে সংরক্ষিত আসনের এমপি দেখতে চায় লক্ষ্মীপুরবাসি

বর্তমানে বিভিন্ন দেশের জগৎ সংসারে পিছিয়ে নেই নারী। সমাজ, দেশ, রাজনীতি সকল ক্ষেত্রে নারীরা রেখেছে অসামান্য ভূমিকা। সকল প্রতিকূলতার সাথে নারীরাও সংগ্রাম করিয়ে নিজেদেরকে তৈরি করে নিয়েছেন তারা। নিজেদের গুণে, তাদের মেধাকে বিকশিত করে পৃথিবীময় আলোকিত করেছেন। নারীদের অগ্রযাত্রায় মাধ্যমে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। 

এ দেশের  বর্তমান প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী নারী, সাবেক প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী,সাবেক বিরোধীদলীয় নেত্রী নারী, তাহলে অন্য নারীরা পিছিয়ে থাকবে কেন? এছাড়াও আরো অনেকেই আছে যারা দেশ জাতি সর্বস্তরে কাজ করে যাচ্ছেন। তাদেরই মধ্যে একজন হচ্ছেন ফরিদা ইয়াসমীন লিকা। যিনি নারী সমাজের অগ্রদূত। একটি মফস্বল শহর থেকে আজ তার নাম দেশ ব্যাপী। নিজের কর্মসাধনায় নারী সমাজের জন্য রেখেছেন অসামান্য অবদান। শুধু তাই নয় তিনি একাধারে রাজনীতিবিদ, সমাজসেবক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সংগীত শিল্পী, ক্রীড়াবিদ ও শিক্ষিকা। একজন নারী হিসেবে সমাজ, দেশ ও জাতির জন্য নিবেদিত প্রান এ মহান ব্যক্তির নারী নেতৃত্বের অহংকার ফরিদা ইয়াসমীন লিকা।

তিনি যখন লক্ষ্মীপুর সরকারী কলেজে অধ্যায়নরত অবস্থায় তখন ১৯৯১ সালে কলেজ ছাত্রলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও ১৯৯২ সালে কলেজের ছাত্র সংসদের মহিলা বিষয়ক সম্পাদিকা হিসেবে নির্বাচিত হন। সেখান থেকেই তার ছাত্র রাজনীতি শুরু হয় এবং দায়িত্ব বহন করেন বিভিন্ন গুরুত্বপূর্ন পদের। ১৯৯৩ সালে লক্ষ্মীপুর জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা, ২০০৩ সালে জেলা যুব মহিলা লীগের সভাপতি, ২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় সদস্য নির্বাচিত, ২০০৫ সালে জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, ২০১০ সালে জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি, জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক,লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের সাবেক মহিল ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদের ভারপাপ্ত চেয়ারম্যান, বর্তমান কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও লক্ষ্মীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান।

রাজনৈতিক জীবনে তিনি কি পেয়েছেন সেটা দেখার বিষয় নয় কিন্তু তিনি যা দিয়েছেন তা অনস্বীকার্য। রাজনীতি করতে গিয়ে বহু বাঁধার সম্মুখিন হতে হয়েছে তাকে, কিন্তু সকল বাঁধা উপেক্ষা করে অর্জন করেন জনসাধারনের আস্থা ও ভালোবাসা।

তাই একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি করার জোরদাবী করেন, লক্ষ্মীপুর জেলার পৌর- আওয়ামীলীগ,পৌর-যুবলীগসহ সকল ইউনিয়নেরর আওয়ামীলীগ যুবলীগ ও এলাকার সমর্থকেরা।নেত্রী লিকা কে এমপি হিসাবে দেখতে চান সামাজিক যোগাযোগ মাধ্যম ও গনমাধ্যমের প্রতিটা কর্মীরাই ফরিদা ইয়াসমিন লিকা কে মহিলা সংরক্ষিত নারী এমপি হিসাবে দেখতে চান তারা।

তিনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলার ৪টি আসনের নৌকা প্রার্থীদের পক্ষে ব্যাপক গনসংযোগ, জনসভা,পথসভা সহ বিশাল বিশাল মিছিলের নেতৃত্ব দিয়ে আওয়ামীলীগের প্রার্থী ও স্হানীয় নেতা-কর্মীদের দৃষ্টি আকর্ষণ করে জনসমর্থন পেয়েছেন ফরিদা ইয়াসমিন লিকা।


জেলাবাসি চান বাংলাদেশ আ‘লীগের সভানেত্রী,বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মনোনয়ন বোর্ড দলীয় মনোনয়নের প্রতি লক্ষ্মীপুরবাসি বিশ্বাস।ফরিদা ইয়াসমিন লিকাকে যোগ্যতা ও কর্মদক্ষতা বিবেচনা করে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন দিয়ে আমাদের নির্বাচনী এলাকাতে নবনির্বাচিত (পুরুষ)এমপিদের সাথে উন্নয়ন মুলক কাজ করে জননেত্রী বঙ্গ বন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও লক্ষ্মীপুর বাসির সেবা করার সুযোগ দিন।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162