সোমবার, জানুয়ারী ২১, ২০১৯ | ৮, মাঘ, ১৪২৫
 / প্রথম পাতা / রোহিঙ্গাদের ভুয়া ভিসা দেওয়ার অভিযোগ
ডেসটিনি রিপোর্ট
Published : Friday, 11 January, 2019 at 9:33 PM, Count : 30
মিয়ানমারের কয়েকজন রোহিঙ্গা নাগরিককে বাংলাদেশের ভুয়া ভিসা পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের ক্যানবেরা হাইকমিশনের এক কর্মকর্তার বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার পুলিশ অভিযোগটি খতিয়ে দেখতে ওই কূটনীতিকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। একাধিক কূটনৈতিক সূত্রে এই তথ্য জানা গেছে।
অস্ট্রেলিয়া থেকে গত মাসে ঢাকায় ট্যুরিস্ট ভিসায় বেড়াতে আসা অন্তত ২০ জন রোহিঙ্গাকে আটক করেছেন ঢাকার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটক রোহিঙ্গারা অস্ট্রেলিয়ায় বাস করছিলেন। কিন্তু তাদের পরিবার ও আত্মীয় স্বজনরা কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবিরে আশ্রয় নিয়েছেন।
আটক রোহিঙ্গারা জানিয়েছেন, তারা তাদের পরিবার ও আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করার জন্য বাংলাদেশে পর্যটন ভিসায় আসেন। ভিসা পাইয়ে দিতে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের ক্যানবেরা হাইকমিশনের এক কর্মকর্তা সহযোগিতা করেছেন। কিন্তু ঢাকা বিমানবন্দরে আসার পর ভুয়া ভিসার অভিযোগে তাদের আটক করা হয়।
এই প্রসঙ্গে জানতে চাইলে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সুফিউর রহমান বলেন, এই বিষয়ে তদন্ত চলছে। তদন্ত প্রতিবেদনের জন্য আমরা অপেক্ষা করছি।



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০০৬-২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162